রাজবাড়ীতে ঠাণ্ডায় স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি কমেছে

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-24 20:04:37

রাজবাড়ীতে প্রচণ্ড শীতে শিক্ষার্থীদের উপস্থিতি উল্লেখযোগ্যহারে কমেছে। পাঁচটি উপজেলার ৯৯৪টি প্রাথমিক বিদ্যালয় ও ১৪৮টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থী উপস্থিতির হার কম লক্ষ্য করা গেছে।

সাধারণত নতুন বছরের শুরুতে শিক্ষার্থীদের উপস্থিতি তুলনামূলক বেশি থাকলেও এবারের ঠাণ্ডায় উপস্থিতির হার বেশ কম।

সরেজমিন বুধবার (৮ জানুয়ারি) সকালে শতবর্ষী বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ এবং বালিয়াকান্দি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়ে দেখা যায়, বিদ্যালয়ে শিক্ষার্থী উপস্থিতি কম।

বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী রিতম দে ও অনিন্দ্যর সঙ্গে বার্তা২৪.কমের কথা হলে তারা জানায়, শীতের মধ্যে তাদের বিছানা ছেড়ে স্কুলে আসতে মন চায় না। তাছাড়া তাদের অনেক বন্ধু স্কুলে আসেনি শীতের কারণে।

বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুতুব উদ্দিন মোল্লা বার্তা২৪.কমকে বলেন, আমাদের শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ১৩০০ শিক্ষার্থী রয়েছে। কিন্তু কয়েকদিন ধরে শীতের কারণে ছাত্র-ছাত্রীর উপস্থিতির হার কম। সকালে দৈনিক সমাবেশে দেখা যায় মাত্র শতাধিক শিক্ষার্থী উপস্থিত হয়েছে।

রাজবাড়ীতে বুধবারের সর্বনিম্ন তাপমাত্রা ১০.৮ ডিগ্রি সেলসিয়াস বলে বার্তা২৪.কমকে নিশ্চিত করেছেন ফরিদপুর আবহাওয়া অফিসের সহকারী এস এস সূর্জুল আমিন।

এ সম্পর্কিত আরও খবর