টাঙ্গাইলে সাংবাদিকদের ওপর হামলা: প্রতিবাদে শাহবাগে মানববন্ধন

টাঙ্গাইল, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-25 22:13:58

টাঙ্গাইলে সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদ ও আসামিদের দ্রুত গ্রেফতার দাবিতে রাজধানীর শাহবাগে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়েছে।

বুধবার (৮ জানুয়ারি) বেলা ১১টায় সচেতন নাগরিক সমাজের উদ্যোগে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ঘন্টাব্যাপি এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, মাদক ও জুয়ার বিরুদ্ধে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যখন জিরো টলারেন্স ঘোষণা করেছেন, ঠিক সেই সময় টাঙ্গাইলের ভূঞাপুরে দেশের সর্ববৃহৎ জুয়ার আসর পরিচালনা হচ্ছে। অথচ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়নি।

বক্তারা বলেন, দীর্ঘদিন ধরে ফজল মন্ডল এলাকায় জুয়ার আসরের পাশাপাশি নিজের নামে সন্ত্রাসী বাহিনী গড়ে তুলে এলাকায় ত্রাসের রাজত্ব করছেন। সর্বশেষ এই সন্ত্রাসীদের আক্রমণের শিকার হয়েছেন সাংবাদিকরা। অথচ মাদক সম্রাট ফজল মন্ডল ও তার সহযোগীদের ৭ দিনেও গ্রেফতার করতে পারিনি পুলিশ। যা পুরো জাতির জন্য লজ্জাজনক।

হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে তারা বলেন, জীবন বাজি রেখে সাংবাদিকরা দেশ, সমাজ ও জনগণের কল্যাণে কাজ করেন। অথচ তাদের উপরই কিছু সন্ত্রাসী অতর্কিত হামলা চালিয়েছে। পেশাদার সাংবাদিকদের উপর এ ধরণের হামলা অত্যন্ত দুঃখজনক।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমিউল্লাহ হলের জিএস জুলিয়াজ সিজার তালুকদার, গ্রাম পাঠাগার আন্দোলনের প্রতিষ্ঠা আবদুস ছাত্তার খান বাবু, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী প্রসেজিৎ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তুষার, ভূঞাপুর উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক ফরিদুজ্জামান রাসেল প্রমুখ।

উল্লেখ্য, টাঙ্গাইলের ভূঞাপুরে জুয়ার আসরের সচিত্র সংবাদ সংগ্রহে গিয়ে সাংবাদিকদের উপর হামলা চালায় জুয়াড়িরা। বৃহস্পতিবার দুপুরে উপজেলার গোবিন্দাসী ঘাট সংলগ্ন কাঁশবন এলাকায় এ হামলার ঘটনা ঘটে। হামলায় ডিবিসি টেলিভিশনের টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার, ক্যামেরা পারসন আশিকুর রহমান, বার্তা২৪.কমের সাংবাদিক অভিজিৎ ঘোষ, দৈনিক একুশের বাণী পত্রিকার সাংবাদিক হৃদয় মন্ডলসহ আরো দুইজন আহত হয়। এসময় ডিবিসির একটি ক্যামেরা ভাঙচুর এবং অপর একটি ক্যামেরা ছিনিয়ে নেয় জুয়াড়িরা। এছাড়া ডিবিসির বুম (মাইক্রোফোন) ভাঙচুর করা হয়। এঘটনায় বৃহস্পতিবার রাতেই ডিবিসির টাঙ্গাইল প্রতিনিধি সোহেল তালুকদার বাদী হয়ে জুয়াড়ি প্রধান ফজল মন্ডলকে প্রধান আসামি করে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত শতাধিক জুয়াড়ির বিরুদ্ধে ভূঞাপুর থানায় মামলা দায়ের করেছেন।

এ সম্পর্কিত আরও খবর