মেহেরপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বেড়েছে শীতের তীব্রতা

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-26 20:15:39

মেহেরপুরে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। মেঘাচ্ছন্ন আকাশ আর হিমেল বাতাস বাড়িয়ে দিচ্ছে শীতের তীব্রতা। বৃহস্পতিবার (০৯ জানুয়ারি) ভোর থেকে বৃষ্টি শুরু হওয়ায় জনজীবনে বিড়ম্বনা বাড়িয়ে দিয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সকাল ৯টা পর্যন্ত এ অঞ্চলে ১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। অপরদিকে আজ এ অঞ্চলে ১২ ডিগ্রি সেলসিয়াস সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। বৃষ্টির কারণে শীত বেশি অনুভুত হচ্ছে বলে জানায় আবহাওয়া অফিস।

গেল কয়েকদিন ধরে মেহেরপুর অঞ্চলে মৃদু শৈতপ্রবাহ বিরাজ করছিল। সোম ও মঙ্গলবার বিকেলের দিকে মিলেছে সূর্যের দেখা। বুধবার সারাদিন সূর্যের আলোয় শীতের তীব্রতা কিছুটা কমে। বুধবার মধ্যরাত থেকে আবারো শীতের তীব্রতা বৃদ্ধি পায়।

আজ ভোর থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হলে রাস্তায় মানুষ চলাচল কমে যায়। ভোরের দিকে মাঝারি ধরনের কুয়াশা থাকায় ব্যাহত হয় যানবাহন চলাচল।

এদিকে বৈরি আবহাওয়া বিরাজ করায় জনজীবনে বিরূপ প্রভাব পড়েছে। বিশেষ করে দিন মজুর খেটে খাওয়া মানুষের কষ্টের সীমা নেই। ফসলের মাঠে কৃষকদের উপস্থিতি একেবারে নেই বললেই চলে। বৃষ্টি আর কুয়াশায় ফসলের ক্ষতির আশংকায় কৃষকের দুঃশ্চিন্তা বেড়ে যাচ্ছে।

সকাল থেকেই রাস্তায় মানুষ চলাচল অন্যদিনের তুলনায় অনেক কম লক্ষ্য করা গেছে। কর্মজীবী মানুষ ছাতা বা রেইনকোর্ট পরে যাচ্ছেন নির্দিষ্ট গন্তব্যে। তবে স্কুল কলেজগামী ছাত্রছাত্রীদের উপস্থিতি কম। জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকেই বের হচ্ছে না অনেকে।

এ সম্পর্কিত আরও খবর