ভোটের উৎসব ফিরিয়ে আনতে চাই: নির্বাচন কমিশনার

চাঁদপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,চাঁদপুর | 2023-08-20 01:46:51

নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, ভোটের উৎসব ফিরিয়ে আনতে চাই। ভোটের দিন বাঙালির উৎসব। এ দিন ঈদের মতই একটি উৎসব হয়। এর জন্য প্রার্থীদের সহযোগিতা লাগবে।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) বিকেলে চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা পরিষদ এর সাধারণ নির্বাচন উপলক্ষে সকল প্রার্থী, নির্বাচন সংশ্লিষ্ট সকল কর্মকর্তাদের নিয়ে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

নির্বাচন কমিশনার বলেন, আপনারা যারা নির্বাচনে প্রার্থী হয়েছেন আপনাদের মধ্যে যেন প্রতিহিংসা না থাকে। কারণ প্রতিহিংসা মানুষকে দুর্ঘটনা ঘটাতে উদ্বুদ্ধ করে। শুধুমাত্র আইন শৃঙ্খলা বাহিনী ভোটের পরিবেশ তৈরি করতে পারবে না। কারণ আমরা ভোটারকে কেন্দ্রে এসে ভোট দেয়া, অবস্থান করার নিরাপত্তা দিবো। নির্বাচন কমিশন ভোট সম্পন্ন ও ফলাফলের পর একদিন পর্যন্ত নিরাপত্তা ব্যবস্থার বিধান রাখে।

তিনি বলেন, হাইমচর উপজেলা মাত্র ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত। তারপরও মেঘনার পশ্চিম পাড়ে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার কারণে সেখানে আইন শৃঙ্খলা বাহিনীর সংখ্যা বাড়ানোর চেষ্টা করা হবে।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মো. হেলাল উদ্দিন। এসময়  উপস্থিত ছিলেন চাঁদপুরের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মো. মিজানুর রহমান, র‌্যাব-১১ এর কোম্পানি কমান্ডার মেজর তালুকদার নাজমুস সাকিব, বিজিবি কুমিল্লার জোনাল অ্যাডজুটেন্ট মাসুদুল ইসলাম খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি বেগম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর