সাভারে ৩ ইটভাটাকে ৬০ লাখ টাকা অর্থদণ্ড

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,সাভার (ঢাকা) | 2023-08-11 10:09:19

সাভারে ৩ ইটভাটায় অভিযান চালিয়ে ৬০ লাখ টাকা অর্থদণ্ড দিয়েছেন পরিবেশ অধিদপ্তরের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুর থেকে বিকেল পর্যন্ত পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলামের নেতৃত্বে সাভারের ভাকুর্তা ইউনিয়নের শ্যামলাশি এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা এসব ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩ ইটভাটার মালিককে ২০ লাখ করে ৬০ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাকছুদুল ইসলাম জানান, উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী ঢাকা ও এর আশেপাশে গড়ে ওঠা অবৈধ ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হচ্ছে। তারই ধারাবাহিকতায় আজ সাভারের ভাকুর্তা ইউনিয়নের শ্যামলাশি এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা তাহা ব্রিকসকে ২০ লাখ, তাহমিনা ব্রিকসকে ২০ লাখ ও এবিএন অ্যান্ড কোং ব্রিকসকে ২০ লাখ করে মোট ৬০ লাখ টাকা অর্থদণ্ড দেওয়া হয়।

অর্থদণ্ডের টাকা আদায় করে ওই তিন ভাটা ভেঙে দেওয়া হয়েছে। সেইসঙ্গে ইট ভাটা তিনটিকে বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের উপ-পরিচালক শাহেদা বেগম, পরিবেশ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহবুবুর রহমান, শরিফুল ইসলামসহ পুলিশ সদস্যরা।

এ সম্পর্কিত আরও খবর