বাড়ির গ্রীল ভেঙে প্রায় আট লাখ টাকার মালামাল চুরি

চুয়াডাঙ্গা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চুয়াডাঙ্গা | 2023-08-30 18:14:40

চুয়াডাঙ্গা পৌর শহরের দক্ষিণ হাসপাতাল পাড়ার ডিজিটাল মোড়ের এক বৃদ্ধা মহিলার বাড়ির দোতলার জানালার গ্রীল ভেঙে চুরির ঘটনা ঘটেছে। এ সময় ৬-৭ লাখ টাকার স্বর্ণের গহনা, নগদ ৭০ হাজার টাকাসহ বেশ কিছু দামি শাড়ি কাপড় নিয়ে গেছে চোরের দল। এ ঘটনায় পাশের এক নৈশ প্রহরীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে কোন এক সময় এই চুরির ঘটনা ঘটেছে বলে ধারণা করছে সবাই।

জানা যায়, বৃহস্পতিবার বিকেলে অসুস্থ বাবাকে ক্লিনিকে দেখতে যান ওই বাড়ির মালিক তাহমিনা। এই সুযোগে একটি সংঘবদ্ধ চোরের দল বাড়ির কর্নিশ বেয়ে দোতলার জানালার গ্রীল ভেঙে ঘরের ভিতরে প্রবেশ করে। ঘরের ভিতর দুটি কক্ষের তালা ভেঙ্গে দুটি আলমারী, ড্রেসিং টেবিলের ড্রয়ারসহ বিভিন্ন আসবাবপত্র তছনছ করে বিভিন্ন প্রকার প্রায় ১১ ভরি স্বর্ণের গহনা, নগদ ৭০ হাজার টাকাসহ বেশ কিছু ব্যবহৃত দামি শাড়ি কাপড় চুরি করে।

রাতে বাড়ি ফিরে তাহমিনার খালোতো বোন সেলিনা দেখেন ভিতর থেকে দরজার আটকানো। দরজা খুলতে না পেরে ফায়ার সার্ভিসকে খবর দেন তিনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে দরজা খুললে চুরির ঘটনাটি চোখে পড়ে সবার। পরে পুলিশকে খবর দিলে ঘটনাস্থলে পৌঁছায় সদর থানা ও ফাঁড়ি পুলিশের সদস্যরা। তারা চুরির আলামতসহ বিভিন্ন প্রকার তথ্য সংগ্রহের পর পাশের নির্মাণাধীন একটি ভবনের নৈশ প্রহরীকে চুরির সাথে সংশ্লিষ্টতার সন্দেহে আটক করে থানা হেফাজতে নেয়। আটক ওই নৈশ প্রহরী বেলগাছি গ্রামের আব্দুল খালেকের ছেলে শাহাবুল (৩৫)। শেষ খবর পাওয়া পর্যন্ত চুরির বিষয়ে মামলার প্রস্তুতি চলছিলো।

চুরি

এ বিষয়ে বাড়ির মালিক প্রাইমারী স্কুল শিক্ষিকা বৃদ্ধা তহমিনা খাতুন জানান, ঘরের দরজা জানালা তালা মেরে বিকেলে অসুস্থ বাবাকে ক্লিনিকে দেখতে যান তিনি। পরে রাতে তার খালাতো বোন তাকে ফোন দিয়ে বাড়ির চুরির ঘটনা জানান। প্রাথমিকভাবে তিনি ধারণা করছেন, পাশের ঘরে থাকা বোনের স্বর্ণের গহনা ও নগদ টাকাসহ প্রায় ৭-৮ লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে গেছে চোরেরা।

চুরির ঘটনার সত্যতা নিশ্চিত করে চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, চুরির সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। বিভিন্ন আলামত ও তথ্য উপাত্ত সংগ্রহ করে এ ঘটনায় জড়িত সন্দেহে পাশের এক নৈশ প্রহরীকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। তিনি আরও বলেন, চুরির সাথে সংশ্লিষ্টদের আটক করতে সদর থানা পুলিশের একাধিক টিম মাঠে কাজ শুরু করেছে।

এ সম্পর্কিত আরও খবর