মুজিবনগরের ক্ষণগণনা উদ্বোধনে প্রধানমন্ত্রী

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-28 16:56:38

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী পালনের ক্ষণগণনা শুরু হচ্ছে শুক্রবার (১০ জানুয়ারি) বিকেল থেকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর ও গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার ক্ষণগণনা মেশিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন।

শুক্রবার সকালে এক প্রেস কনফারেন্সে মুজিব শতবার্ষিকী পালনের বিভিন্ন বিষয় সাংবাদিকদের সামনে তুলে ধরেন মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গনি। এ বিষয়ে ব্যাপক কর্মসুচী হাতে নিয়েছে মেহেরপুর জেলা প্রশাসন।

মেহেরপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আতাউল গনি। উপস্থিত ছিলেন, অতিরিক্তি পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট তৌফিকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল আলম।

কেন্দ্রীয় কর্মসুচীর অংশ হিসেবে মেহেরপুরের ঐতিহাসিক মুজিবনগর স্মৃতি সৌধের সামনে একটি ক্ষণগণনা মেশিন স্থাপন করা হয়েছে। স্মৃতিসৌধের এ স্থানটিতেই উদ্বোধনী অনুষ্ঠানের নানা আয়োজন সম্পন্ন করেছে জেলা ও মুজিবনগর উপজেলা প্রশাসন। স্বাধীনতার শপথ ভূমি ও জাতির জনকের নামীয় এ মুজিবনগরখ্যাত মেহেরপুর জেলার মানুষের মাঝে এক অন্য অনুভূতি সৃষ্টি হয়েছে। বিশাল এ কর্মজজ্ঞ সফল করতে জেলা প্রশাসন থেকে প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে উপজেলা প্রশাসনকে ও সংশ্লিষ্ট দপ্তরগুলোতে।

প্রেস কনফারেন্সে জেলা প্রশাসক বলেন, মুজিববর্ষে প্রধানমন্ত্রী ঢাকা থেকে যে ক্ষণগণনার উদ্বোধন করবেন সেখানে মেহেরপুরের মুজিবনগরকে গুরুত্ব দিয়ে একটি প্রামাণ্যচিত্র প্রদর্শন করবেন। এছাড়াও আগেই মুজিবনগরে সরকারিভাবে একটি ক্ষণগণনার যন্ত্র স্থাপন করা হয়েছে। সেখানে উদ্বোধনী অনুষ্ঠানের সাথে আমরা প্রধানমন্ত্রীর উদ্বোধনী অনুষ্ঠানে যুক্ত হব। এছাড়াও মুজিববর্ষকে ঘিরে আযোজিত নানা কর্মসূচীর বিষয়ে সাংবাদিকদের মাধ্যমে সবাইকে অবগত করেন তিনি। 

এ সম্পর্কিত আরও খবর