বাড়িভাড়া নিয়ন্ত্রণের দাবিতে আশুলিয়ায় মানববন্ধন

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (আশুলিয়া) | 2023-08-21 09:18:42

সাভার ও আশুলিয়ার বাড়িভাড়া নিয়ন্ত্রণের দাবি জানিয়ে মানববন্ধন করেছে ভাড়াটিয়া পরিষদ, সাভার আশুলিয়া শিল্পাঞ্চল।

শুক্রবার (১০ জানুয়ারি) সাড়ে ১১টার দিকে নবীনগর-চন্দ্রা মহাসড়কে আশুলিয়া প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করেন তারা।

মানববন্ধন ভাড়াটিয়া পরিষদ, সাভার আশুলিয়া শিল্পাঞ্চলের সভাপতি সারোয়ার হোসেন বলেন, আমাদের কাছ থেকে কৌশলে বাড়িওয়ালারা বেতনের এক তৃতীয়াংশের বেশি টাকা হাতিয়ে নিচ্ছে। আমারা যারা ভাড়াটিয়া তারা সবাই শ্রমিক। কেউ নিরক্ষর, কারো অক্ষরজ্ঞান আছে। এরা সবাই জীবন যুদ্ধে ব্যস্ত। তারা সহজ সরল হওয়ায় বাড়ি ভাড়া বৃদ্ধির নাম করে বাড়িওয়ালারা হাতিয়ে নিচ্ছে শ্রমিকের রক্ত পানি করা টাকা। তবে কিছু বাড়িওয়ালা শ্রমিকের কষ্ট বুঝতে পেরে বাড়ি ভাড়া বৃদ্ধি করেননি। এ ধরনের বাড়িওয়ালাদের সাধুবাদ জানান তিনি।

মানববন্ধনে ৫ দফা দাবি উপস্থাপন করেন ভাড়াটিয়া পরিষদ, সাভার আশুলিয়া শিল্পাঞ্চলের পক্ষে খাইরুল মামুন মিন্টু। তিনি বলেন, 'বাড়ি ভাড়া আইন ১৯৯১' বাস্তবায়ন করতে হবে, বাড়িওয়ালা কর্তৃক পাকা রশিদ প্রদান করতে হবে, বাড়ি ভাড়ার ওপর সরকারি প্রজ্ঞাপন জারি করতে হবে, সরকারের নির্দেশ অমান্য করে বাড়ি ভাড়া বৃদ্ধি করা যাবে না এবং ভাড়াটিয়ার সঙ্গে অশোভন আচরণ করা যাবে না।

এসময় উপস্থিত ছিলেন ভাড়াটিয়া পরিষদ, সাভার আশুলিয়া শিল্পাঞ্চলের ইমন শিকদার, মোবারক হোসেন সাকিল, রাকিব হোসেন সোহাগ ও আলমগীর শেখ লালনসহ আরো অনেকে।

এ সম্পর্কিত আরও খবর