কুমিল্লা সিটি করপোরেশনে 'বঙ্গবন্ধু কর্ণার' চালু

কুমিল্লা, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কুমিল্লা | 2023-08-23 01:20:46

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) কার্যালয়ের স্থাপন করা হয়েছে ‘বঙ্গবন্ধু কর্ণার’।

শুক্রবার (১০ জানুয়ারি) কুসিক কার্যালয়ের দ্বিতীয় তলায় স্থাপন করা বঙ্গবন্ধু কর্ণারটির উদ্বোধন করেছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সভাপতি আ ক ম বাহাউদ্দিন বাহার।

এ সময় মুজিব বর্ষ উপলক্ষে কুমিল্লা সিটি করপোরেশনের উদ্যোগে একশ দিনের পরিচ্ছন্নতা কর্মসূচিরও উদ্বোধন করেন তিনি।

কুসিক কার্যালয়ে উদ্বোধন হওয়া বঙ্গবন্ধু কর্ণারটিতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আলোকচিত্র, অসমাপ্ত আত্মজীবনী, তাঁর সম্পর্কে লেখা বিভিন্ন লেখকের বই স্থান পেয়েছে।

এদিকে, কুমিল্লা নগরীর কান্দিরপাড় ও আলেখারচরে মুজিববর্ষের ক্ষণ গণনা ঘড়ি স্থাপন করা হয়েছে। শুক্রবার বিকেলে ভিডিও কনফারেন্সে ঘড়ি গুলোর উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কুমিল্লা সিটি মেয়র মনিরুল হক সাক্কু বলেন, আমি অন্য দল করতে পারি। তবে যিনি যে সম্মান প্রাপ্য তাকে সেই সম্মান দিতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। সেটা অস্বীকার করা যাবে না।

তিনি জানান, মুজিব বর্ষ উপলক্ষে পরিচ্ছন্নতা কার্যক্রম, আলোচনা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও আলোকসজ্জা করা হবে।

এদিকে, এদিন সকালে কুসিক কার্যালয়ের বঙ্গবন্ধু কর্ণার উদ্বোধন অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু, প্রধান নির্বাহী কর্মকর্তা অনুপম বড়ুয়া, প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পি ও কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর