জেএসসির খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করেছে ৮৭৬৪ শিক্ষার্থী

যশোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, যশোর | 2023-08-14 15:44:19

যশোর শিক্ষাবোর্ডে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ২০১৯ পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করেছে ৮ হাজার ৭৬৪ শিক্ষার্থী। চলতি মাসের ২৯ জানুয়ারি পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হবে।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে বার্তা২৪.কমকে এসব তথ্য নিশ্চিত করেছেন যশোর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুন্দ্র।

তিনি জানান, গত ৩১ ডিসেম্বর জেএসসি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। কিন্তু কাঙ্ক্ষিত ফলাফল পাওয়া থেকে বঞ্চিত ওই শিক্ষার্থীরা পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে। এর মধ্যে সবচেয়ে বেশি ৩ হাজার ৩৯৬ শিক্ষার্থী ইংরেজি বিষয়ের উপরে আবেদন করেছে। এছাড়া ৯৪৬ শিক্ষার্থী বাংলা বিষয়ে, ৩২৫ শিক্ষার্থী গণিত বিষয়ে, ৩৭৪ শিক্ষার্থী ইসলাম ও নৈতিক শিক্ষা বিষয়ে, ৫৮ শিক্ষার্থী হিন্দু ও নৈতিক শিক্ষা বিষয়ে, ১ জন শিক্ষার্থী খ্রিস্টান ও নৈতিক শিক্ষা বিষয়ে, ১ হাজার ৬২৮ শিক্ষার্থী বিজ্ঞান বিষয়ে, ৬৮০ শিক্ষার্থী বাংলাদেশ ও বিশ্বপরিচয় বিষয়ে, ৩৫৬ শিক্ষার্থী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ে পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষণের আবেদন করে।

তিনি আরও জানান, অভিজ্ঞ পরীক্ষক দিয়ে পরীক্ষার খাতা সঠিকভাবে পুনঃনিরীক্ষণ করা হবে। যার যা প্রাপ্ত ফলাফল হবে সেটাই দেয়া হবে। যদি কোনো পরীক্ষকের জেএসসির খাতা দেখতে ভুল হয়, তবে তাদের তালিকা করে ব্যবস্থা নেয়া হবে।

এ সম্পর্কিত আরও খবর