‘শেখ হাসিনা জাতির নেত্রী’

নারায়ণগঞ্জ, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-24 18:12:14

নারায়ণগঞ্জ ৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান প্রধানমন্ত্রীকে জাতির নেত্রী হিসেবে অভিহিত করে বলেছেন, শেখ হাসিনা আজকে আওয়ামী লীগের নেত্রী না। তিনি এখন জাতির নেত্রী। এখন তাকে আওয়ামী লীগের প্রয়োজন না, প্রয়োজন হচ্ছে এই দেশের। কিন্তু আমার কেন জানি খুব ভয় হয়। যে দেশে খন্দকার মোশতাকদের জন্ম হয়, মীর জাফররা জন্ম নেয়, সে দেশে আমার কেমন জানি ভয় হয়।

শনিবার (১১ জানুয়ারি) সকালে বঙ্গবন্ধু উন্নয়ন দর্শন শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ সদর উপজেলা প্রশাসনের উদ্যোগে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

শামীম ওসমান বলেন, প্রশ্ন হচ্ছে, ১৫ আগস্ট যেদিন বঙ্গবন্ধুকে হত্যা করা হলো সেদিন আমরা কোথায় ছিলাম? এর কারণ হলো আমরা অপ্রস্তুত ছিলাম। আমরা বিশ্বাস করতে পারি নাই যে, পাকিস্তানি বাহিনী যার গায়ে টাচ করতে সাহস পায় নাই, তাকে আমরা সাড়ে তিন বছরের মাথায় মেরে ফেললাম!

তিনি বলেন, ‘আমাদের একটু সাবধান হওয়া দরকার। যদি সত্য কথা বলতে না পারি তাহলে এই রাজনীতি করে লাভ নেই। আপনারা কেউ মনে করবেন না যে সবকিছু ঠিকঠাক আছে, সব ঠিকঠাক নেই।’

এই দেশে দুইটা শ্রেণি আছে, একটা বিশ্বাসঘাতক, আরেকটা বিশ্বাসভাজন। বিশ্বাসঘাতকেরা কিন্তু অনেক নাটক করতে পারে। এই দেশে বহু স্বাধীনতা বিরোধী শক্তির লোক ছিল, যে রাজাকার ছিল, তার পিতা মুক্তিযোদ্ধা ছিল।’

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিকের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত শহীদ মো. বাদল, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি চন্দন শীল, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি প্রফেসর ড. শিরীন বেগম, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস, ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির, কুতুবপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনিরুল আলম সেন্টু, ফতুল্লা মডেল থানার ওসি মো. আসলাম হোসেন প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর