রাঙামাটিতে ছাত্রলীগের নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

রাঙামাটি, দেশের খবর

ডিস্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাঙামাটি | 2023-08-22 18:24:53

রাঙামাটি জেলা পরিষদের নিজস্ব রেস্ট হাউস ভাঙচুর করার অভিযোগে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

শনিবার (১১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে রাঙামাটি জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মনোতোষ চাকমা বাদি হয়ে মামলাটি দায়ের করেন। মামলার বিষয়টি নিশ্চিত করেছেন কোতয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মীর জাহেদুল হক রনি।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, প্রকাশ চাকমা (২৬), রিপন (২৫), জয় ত্রিপুরা (২৭), নাফিজ (২৩) ও অভিজিৎ চাকমা (২৪) গত বুধবার (৮ জানুয়ারি) রাত সাড়ে ১১টায় রাঙামাটি জেলা পরিষদের নিজস্ব বিশ্রামাগারের চৌকিদার সাদ্দাম হোসেনের নিকট কক্ষ বরাদ্দ চায়। এসময় কোনো কক্ষ খালি নেই জানালে অভিযুক্তরা রাগান্বিত হয়ে সাদ্দামকে অকথ্য ভাষায় গালাগালি করে। এক পর্যায়ে সাদ্দামের শার্টের কলার ধরে কিল-ঘুষি মারতে থাকে।

এসময় সাদ্দামের চিৎকার শুনে বিশ্রামাগারে অবস্থানরত সুজয় চাকমা এসে সাদ্দামকে মারপিটের হাত থেকে বাঁচাতে চেষ্টা করলে অনুপ্রবেশকারীরা সুজয় চাকমাকেও শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এসময় তারা বিশ্রামাগারে অনধিকার প্রবেশ করে বারান্দায় রাখা সোফা সেট ও ফুলের টপ ভাঙচুর করে। এই ঘটনার আংশিক চিত্র বিশ্রামাগারের সিসি ক্যামেরায় ধারণ করা আছে বলেও এজাহারে উল্লেখ করা হয়েছে।

এই ঘটনায় দাখিলকৃত এজাহারের ভিত্তিতে কোতয়ালী থানায় ১৮৬০ সনের পেনাল কোড আইন ১৪৩/৪৪৮/৩২৩/৪২৭ ধারায় মামলা রুজু করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর