সাংবাদিকের ওপর হামলার ঘটনায় জামালপুর সাংবাদিক ফোরামের প্রতিবাদ

জামালপুর, দেশের খবর

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম | 2023-09-01 16:38:54

জামালপুরের সাংবাদিক শেলু আকন্দের ওপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জামালপুর সাংবাদিক ফোরাম, ঢাকা। হামলায় জড়িত এক পৌর কাউন্সিলরসহ অন্যদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ঢাকায় কর্মরত জামালপুর জেলার সাংবাদিকদের এই সংগঠনটি।

শনিবার (১১ জানুয়ারি) ফোরাম সভাপতি মোহাম্মদ আবু সাঈদ ও সাধারণ সম্পাদক উবায়দুল্লাহ বাদল এক বিবৃতিতে এ দাবি জানান। সংগঠনের দফতর সম্পাদক শওকত আলী পলাশ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে নেতারা জামালপুরের সব গণমাধ্যমকর্মীদের নিরাপত্তা নিশ্চিত করতে স্থানীয় জেলা প্রশাসনের প্রতি জোর দাবি জানান। এছাড়া ইতোপূর্বে সাংবাদিকদের ওপর সব হামলাকারীদের আইনের আওতায় আনতে হবে। পাশাপাশি সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনের উপযুক্ত পরিবেশ নিশ্চিত করার আহ্বান জানান তারা।

প্রসঙ্গত, গত ১৮ ডিসেম্বর রাতে শেলু আকন্দের ওপর হামলা চালানো হয়। শেলু আকন্দের বড়ো ভাই দেলোয়ার হোসেন বাদী হয়ে ১৯ ডিসেম্বর সদর থানায় মামলা করেন। মামলার আসামিরা হলেন, জামালপুর পৌরসভার কাউন্সিলর পৌর আওয়ামী লীগের সদস্য হাসানুজ্জামান খান রুনু, তার ছেলে জেলা ছাত্রলীগের ধর্ম বিষয়ক সম্পাদক রাকিব খান, শহরের দেওয়ানপাড়ার তুষার খান, তুহিন খান, সজল খান ও সিদ্দিক মন্ডল।

মামলার নথি থেকে জানা যায়, গত ১৮ ডিসেম্বর রাতে হাসানুজ্জামান খান রুনু, তার ছেলে রাকিব খানসহ একদল ‘চিহ্নিত সন্ত্রাসী’ সাংবাদিক শেলু আকন্দের ওপর হামলা চালায়। হামলাকারীরা লোহার রড, জিআই পাইপ ও হাতুড়ি দিয়ে পিটিয়ে শেলু আকন্দের দুই পা ভেঙে দেয়। বর্তমানে তিনি পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ সম্পর্কিত আরও খবর