নোয়াখালীতে কথিত জিনের বাদশা গ্রেফতার

নোয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নোয়াখালী | 2023-08-24 12:55:00

মোবাইল ফোনে কথিত জিনের বাদশা পরিচয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে মো. সাইফুল ইসলাম প্রকাশ ওরফে ভুলু মিয়া (৪০) নামের এক প্রতারককে চাটখিল থানা পুলিশ গ্রেফতার করে সুধারাম মডেল থানায় সোপর্দ করেছে।

শনিবার (১১ জানুয়ারি) দুপুরে চাটখিল থানা পুলিশ জিনের বাদশা মো. সাইফুল ইসলাম প্রকাশ ওরফে সোহেল প্রকাশ ওরফে ভুলু মিয়া (৪০)কে সুধারাম থানায় হস্তান্তর করে। প্রতারণার অভিযোগে নুর নাহার নামের একজন বাদী হয়ে সুধারাম থানায় একটি মামলা দায়ের করেছেন।

এর আগে, শুক্রবার রাতে কথিত জিনের বাদশা সাইফুল ইসলামকে সোনাইমুড়ী মসজিদের সামনে থেকে আটক করে স্থানীয় লোকজন। পরে তাকে নিয়ে চাটখিল থানায় হস্তান্তর করা হয়।

গ্রেফতারকৃত কথিত জিনের বাদশা গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ উপজেলার মীরুপাড়া গ্রামের মৃত নুরুল হকের ছেলে মো. সাইফুল ইসলাম প্রকাশ।

থানা সূত্রে জানা যায়, গত কয়েক বছর আগে থেকে প্রতারক সাইফুল ইসলাম মোবাইল করে নিজেকে জিনের বাদশা পরিচয় দিয়ে বিভিন্ন মানুষকে ভয়ভীতি দেখিয়ে আসছে। এ পরিচয় দিয়ে ২০১০ সালের ১০ নভেম্বর চাটখিল উপজেলার পশ্চিম পরকোর্ট গ্রামের হারুন রশিদের স্ত্রী নুর নাহারের কাছ থেকে বিভিন্ন সময়ে এস এ পরিবহন এবং সুন্দরবন কুরিয়ার সার্ভিসের মাধ্যমে সোহেল ও ভুলু নাম ব্যবহার করে ৩ লাখ ৮০ হাজার টাকা প্রতারণা করে হাতিয়ে নেয়। গ্রেফতারের আগে নুর নাহারের কাছে একটি মোবাইল ফোন ও স্বর্ণের রিং দাবি করলে তাকে গ্রেফতার করা হয়।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন জানান, প্রতারক জিনের বাদশাকে শনিবার বিকালে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

তিনি আরো জানান, এ প্রতারণার ঘটনায় ভুক্তভোগী নুর নাহার একটি মামলা দায়ের করেছেন।

এ সম্পর্কিত আরও খবর