চাঁপাইনবাবগঞ্জে ঘোড় দৌড় প্রতিযোগিতা

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিষ্ট্রিক করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-25 13:30:12

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে ৮০ ঘোড়ার অংশগ্রহণে ঘোড় দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলার ঘোড়া অংশ নেয়।

শনিবার (১১ জানুয়ারি) বিকেলে বহিপাড়া যুবলীগের আয়োজনে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতা না থাকলে দেশ স্বাধীন হতো না, আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা না থাকলে দেশের উন্নয়ন হত না। এ কথা স্বীকার করতে হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল, যে দেশে আগে খেতে পেতাম না সে দেশ এখন চাল রফতানি করছে, এটা আমাদের জন্য বিরাট অর্জন।

এ ছাড়া তিনি মাদক, সন্ত্রাস ও জঙ্গি প্রতিরোধে সবাইকে বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়নে এগিয়ে আসার আহ্বান জানান।

অনুষ্ঠানে চাঁপাইনবাবগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি জিয়াউর রহমানের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফেরদৌসি আসলাম জেসি, সাবেক সংসদ সদস্য গোলাম মোস্তফা বিশ্বাস, চাঁপাইনবাবগঞ্জ চেম্বার কর্মাসের সভাপতি এরফান আলী প্রমুখ। পরে ঘোড় দৌড়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

খেলা দেখতে জেলার বিভিন্নস্থান হতে প্রায় অর্ধলক্ষ দর্শক মাঠে উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর