ইজতেমায় পানি সংকটের সুযোগ নিচ্ছে স্থানীয়রা

ঢাকা, দেশের খবর

মাহিদুল মাহিদ, স্টাফ করেসপন্ডেন্ট বার্তা২৪.কম সাভার (ঢাকা) | 2023-09-01 21:00:20

৫৫ তম বিশ্ব ইজতেমা ময়দানে আজ লাখ লাখ মানুষের কন্ঠে ধ্বনিত হবে আমিন, আল্লাহুম্মা আমিন। আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ শেষ হতে চলছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এবার তীব্র শীত উপেক্ষা করে আল্লাহর সন্তুষ্টির আশায় দেশের প্রায় সব জেলা থেকে মুসল্লিরা ছুটে এসেছেন তুরাগ তীরে। কিন্তু তুরাগ তীরে এসে তীব্র পানির সংকটে পড়েছে আগত মুসল্লিরা।

এই সুযোগে ইজতেমা ময়দানের পার্শ্ববর্তী কিছু অসাধু মানুষ পানি নিয়ে করছে বাণিজ্য। গোসল ও খাবার পানি সরবারহে তাদেরকে দিতে হচ্ছে ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত।

রোবরার (১২ জানুয়ারি) সকালে ইজতেমা সংলগ্ন এলাকা টঙ্গী-আশুলিয়া ইপিজেড সড়কের কামারপাড়া ব্রিজ সংলগ্ন এলাকায় এমন অভিযোগ করেন মুসল্লিরা। তারা অভিযোগ করে বলেন, এখানে পর্যাপ্ত খাবার, ওযু ও গোসলের পানি না থাকায় চরম ভোগান্তিতে পড়েছি।

ইজতেমায় আসা মুসল্লি মনির পানির সন্ধানে এসেছে টঙ্গী-আশুলিয়া ইপিজেড সড়কের কামারপাড়া ব্রিজ সংলগ্ন এলাকায়। তার সঙ্গে কথা হলে তিনি বার্তা২৪.কমকে বলেন, পানির অভাবে গত দুই দিন ধরে গোসল করতে পারিনি। অসুস্থতা বোধ করছি। গোসলের জন্য পানির সন্ধানে বের হয়েছিলাম। শেষ পর্যন্ত ৫০ টাকার বিনিময়ে গোসল সেরে ময়দানে যাচ্ছি।

অপর মুসল্লি হারিছ বার্তা২৪.কমকে বলেন, এখানে বিশুদ্ধ পানির অভাব জেনে ৫ লিটার করে ২ বোতলে ১০ লিটার পানি নিয়ে ময়দানে যাই। আমার প্রয়োজনে ব্যবহার করেছি এবং অন্যদেরও দিয়েছি। শেষ সময়ে পানির অভাবে অযু করতে পারছি না। তাই পানির খোঁজে এদিকে এসে এক বোতল খোলা পানি ৩৫ টাকা দিয়ে কিনলাম।

অনেক চেষ্টায় খোঁজ মেলে কামারপাড়া এলাকার অসাধু পানি বিক্রেতা আলালের। তার সঙ্গে কথা হলে তিনি বলেন, আমরা তো সৎ উদ্দেশে পানি সরবরাহ করছি। এখানে পানির অভাব, তাই মুসল্লিদের পানি সরবরাহ করছি। টাকা গ্রহণের বিষয়টি অকপটে স্বীকার করে তিনি বলেন, পানি উঠাইতে আমাদের বিদ্যুৎ বিল ওঠে। সেই বিলের টাকাটাই পানির বিনিময়ে নেওয়া হচ্ছে।

এ সম্পর্কিত আরও খবর