‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ পেল দুই শতাধিক শিক্ষার্থী

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-09-01 00:21:16

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে ময়মনসিংহের গৌরীপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের দুই শতাধিক শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী প্রয়াত ‘মাহবুবুল হক শাকিল সংসদের’ উদ্যোগে রোববার দুপুরে বইগুলো বিতরণ করেন শাকিল পত্মী নিলুফার আনজুম পপি। তিনি জেলা আওয়ামী লীগের সদস্য।

বইগুলো বিতরণ করা হয় রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চ বিদ্যালয়, গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে।

বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই হাতে পেয়ে শিক্ষার্থীরাও আনন্দে উৎফুল্ল হয়ে ওঠে। মুজিববর্ষে আওয়ামী লীগ নেত্রীর এই ব্যতিক্রমী উদ্যোগ সাধুবাদ জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীরাও।

জেলা আওয়ামী লীগের সদস্য নিলুফার আনজুম পপি বার্তা২৪.কমকে বলেন, ‘দেশকে জানতে হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জানতে হবে। বঙ্গবন্ধুকে নিয়ে লেখা বইগুলো শিক্ষার্থীদের পড়তে হবে। তাই জাতির পিতার সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে মুজিববর্ষে গৌরীপুর উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণে উদ্যোগ নিয়েছি।'

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনকি সম্পাদক আবুল কালাম আজাদ বার্তা২৪.কমকে বলেন, ‘মুজিবর্ষ উপলক্ষে আজকে তিনটি বিদ্যালয়ে আনুষ্ঠানিকভাবে দুই শতাধিক শিক্ষার্থীর মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বই বিতরণ করা হয়েছে। পর্যায়ক্রমে অন্যান্য বিদ্যালয়েও বই বিতরণ করা হবে।'

এ সম্পর্কিত আরও খবর