আশুলিয়ায় চলছে বউ-শাশুড়ির মেলা

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (আশুলিয়া) | 2023-08-18 20:49:33

প্রচলিত নানা প্রতিকূলতা ও দুর্বলতা থেকে বেরিয়ে এসে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সাভারের আশুলিয়ায় শুরু হলো দু’দিনব্যাপী বউ-শাশুড়ির মেলা।

রোববার (১২ জানুয়ারি) দুপুরে আশুলিয়ার বাইশমাইল এলাকায় গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে পিএইচএ ভবন মাঠে এ মেলার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। প্রতিবছর একই মাঠে এ মেলার আয়োজন করে আশুলিয়ার সমাজভিত্তিক গণস্বাস্থ্য কেন্দ্র। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব।

মেলায় বিভিন্ন স্টল বসানো হয়

আয়োজকরা জানান, মেলা কেবল বউ-শাশুড়ি কিংবা বয়স্কদের জন্য না। টানা দু’দিন সকলের জন্যই উন্মুক্ত রয়েছে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত। মেলায় বিভিন্ন কুসংস্কার, নারী নির্যাতনের মতো ভয়াবহতা সম্পর্কে ধারণা পাওয়া যাবে বিভিন্ন রকম প্রতীকী ছবি ও শিল্পকর্ম থেকে।

পরিবারে বউ-শাশুড়ির সম্পর্ক উন্নয়ন ও পারিবারিক সুখ-শান্তির লক্ষ্যে ব্যতিক্রমধর্মী এ মেলার আয়োজন করে থাকেন বলে জানিয়েছেন আয়োজকরা।

এছাড়া মেলায় বিভিন্ন রকমের পিঠা-পুলির দোকানসহ বেশ কয়েটি স্টল বসেছে। এ মেলায় কয়েক শতাধিক পরিবারের বউ, শাশুড়ি ও অন্যান্য দর্শনার্থীরা অংশ নেন।

বউ-শাশুড়ি মেলার উদ্বোধন করা হয়

গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ফরিদা আদিব খানমের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সাভার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহাদাৎ হোসেন খাঁন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.সায়েমুল হুদা, বউ শাশুড়ি মেলার আহ্বায়ক ডা. মাহ্জোবীন চৌধুরী, সাভার উপজেলা ছাত্রলীগ সভাপতি আতিকুর রহমান আতিকসহ আরও অনেকে।

এ সম্পর্কিত আরও খবর