যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জঙ্গি বেলাল মিয়া গ্রেফতার

পটুয়াখালী, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, পটুয়াখালী | 2023-08-29 19:20:37

২০০৫ সালের ১৭ আগস্ট সারাদেশে একযোগে সিরিজ বোমা হামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি বেলাল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি-টেররিজম ইউনিট।রোববার (১২ জানুয়ারি) দিবাগত রাতে জেলা পুলিশের সহায়তায় পটুয়াখালী জেলার মহিপুর থানার আলিপুর বাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

সোমবার (১৩ জানুয়ারি) সকালে পটুয়াখালী জেলা পুলিশ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ মঈনুল হাসান জানান, ২০০৫ সালে সারাদেশে ৬৩ জেলায় জেএমবি যে হামলা চালায় ওই মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি বিল্লাল মিয়া। বেলাল খাগড়াছড়ি জেলার নুরুল আলম মৌয়াজ্জেমের ছেলে।

ঘটনার পর বিলাল মিয়া আত্মগোপনে চলে যায়। সে ঢাকা, সাভার নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন প্রত্যন্ত এলাকায় একাধিক ছদ্মনাম ব্যবহার করে আত্মগোপন করেছিল। সে বিভিন্ন সময় ভুয়া জন্ম নিবন্ধন তৈরি করে। সর্বশেষ ২০০৭ সালের অক্টোবর মাসে রুবেল নাম ব্যবহার করে পটুয়াখালী জেলার মহিপুর থানাধীন এলাকায় রাজমিস্ত্রির কাজ নেয়। বাংলাদেশ পুলিশের বিশেষায়িত ইউনিট এন্টি টেররিজম ইউনিটের একটি দল দীর্ঘদিন যাবত তাকে নজরদারি করছিল। এন্টি টেররিজম ইউনিট তাকে অনুসরণ করে পটুয়াখালী জেলায় এসে কয়েকদিন যাবত অবস্থান করে। সর্বশেষ গতকাল রাতে তাকে গ্রেফতার করে ।

গ্রেফতার জঙ্গির বর্তমান সাংগঠনিক কার্যক্রম সম্পর্কে যাচাই-বাছাই করার জন্য তাকে জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে বলেও জানান পুলিশ সুপার।

এ সম্পর্কিত আরও খবর