ময়মনসিংহে ছাত্রী নিহতের ঘটনায় ক্লাস বর্জন-বিক্ষোভ

ময়মনসিংহ, দেশের খবর

রাকিবুল ইসলাম রাকিব, উপজেলা করেসপন্ডেন্ট, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-23 12:55:56

ময়মনসিংহের গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্রী তিথি পাল (১২) ট্রাকচাপায় নিহতের ঘটনায় বিক্ষোভ করেছে সাধারণ ছাত্রীরা। ঘাতক ট্রাকচালক ও হেলপারের বিচারের দাবিতে ক্লাস বর্জন করে সোমবার (১৩ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ও পৌর ছাত্রলীগ।

তিথি পাল পৌর শহরের মধ্যবাজার মহল্লার রঞ্জন পালের মেয়ে। সোমবার সকাল সাড়ে ৭টায় কোচিংয়ে যাওয়ার পথে ধানমহাল এলাকায় বালুবাহী ট্রাকচাপায় নিহত হয় তিথি।

তিথির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পাইলট বালিকা উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীরা ক্লাস বর্জন করে। এরপর তারা একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিল শেষে বিদ্যালয় মাঠে এসে তারা অবস্থান নিয়ে বিক্ষোভ করতে থাকে।

এর কিছুক্ষণ পর তাদের সঙ্গে একাত্মতা পোষণ করে রাজেন্দ্র কিশোর সরকারি উচ্চবিদ্যালয়, ইসলামাবাদ সিনিয়র মাদরাসা, নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়, অগ্রদূত নিকেতনসহ বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল করে পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে জড়ো হয়।

খবর পেয়ে ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার জয়িতা শিল্পী ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও শিক্ষকদের সাথে কথা বলে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আশ্বাস দেন। পরে শিক্ষার্থীরা নিজ নিজ বিদ্যালয়ে ফিরে যায়।

তিথি পাল গৌরীপুর পৌর সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পেয়ে গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণিতে ভর্তি হয়েছিল।

অফিসার ইনচার্জ মুহাম্মদ বোরহান উদ্দিন বলেন, 'স্কুলছাত্রী নিহতের ঘটনায় মামলা হয়েছে। ঘাতক ট্রাক চালক ও হেলপারকে গ্রেফতার করা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।'

এ সম্পর্কিত আরও খবর