আশুলিয়ায় নব্য জেএমবির নারী সদস্য আটক

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-30 07:38:58

আশুলিয়ার গোকুলনগরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়ি থেকে শাইলা শারমীন (২৫) নামের এক নব্য জেএমবির নারী সদস্যকে আটক করেছে পুলিশ।

সোমবার (১৩ জানুয়ারি) সন্ধ্যায় আশুলিয়ার গোকুলনগর এলাকার প্রবাসী আক্তার হোসেনের বাড়ি থেকে তাকে আটক করে পুলিশ।

আটক শাইলা শারমীন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি (আইআইটি) বিভাগের শিক্ষার্থী তানভীর (২৭) এর স্ত্রী। নব্য জেএমবির আইটি এক্সপার্ট তানভীরের এই বাড়িটি জেএমবির আইটি শাখার প্রধান আস্তানা।

এসব তথ্য সংবাদ সম্মেলনের মাধ্যমে নিশ্চিত করেন ঢাকা জেলার পুলিশ সুপার (এসপি) মারুফ হোসেন সরদার।

আরও পড়ুন: আশুলিয়ায় জঙ্গি আস্তানার সন্ধান, নারী জঙ্গি শনাক্ত

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার বলেন, বগুড়া গোয়েন্দা পুলিশের একটি মামলার সূত্র ধরে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি) সন্ধান পায়। দুপুরের পর থেকে ওই বাড়িটি ঘিরে রাখা হয়। সন্ধ্যায় বাড়িতে প্রবেশ করে পুলিশ। এসময় বাড়ির ভিতর থেকে এক নারীকে আটক করা হয়েছে। এ ঘটনায় ওই নারীর স্বামী পলাতক রয়েছে।

তিনি বলেন, বাড়িটি তল্লাশি করে বোমা তৈরির সরঞ্জাম, তিনটি খেলনা পিস্তল, ল্যাপটপ, কম্পিউটার, স্বয়ংক্রিয়ভাবে কাজ করার মত কিছু সরঞ্জাম ও কয়েকটি পেট্রোল বোমা উদ্ধার করা হয়েছে। দূর থেকে হামলা চালানো যায় এমন কিছু সরঞ্জামও এখানে পাওয়া গেছে বলে তিনি জানান।

ওই নারীসহ তার স্বামী ১৫ থেকে ২০ দিন আগে বাসাটি ভাড়া নিয়েছিলেন। দুই তলা ভবনের পুরো বাড়িটিতে তারা দুইজনই থাকতো বলে জানা গেছে এবং বাড়ির গেটে সবসময় তালা ঝোলানো থাকতো।

এ সম্পর্কিত আরও খবর