দুই দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ে

পঞ্চগড়, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম,পঞ্চগড় | 2023-08-25 18:26:26

দুই দিন ধরে দেশের সর্বনিম্ন তাপমাত্রা বিরাজ করছে পঞ্চগড়ে। পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

কনকনে হাড় কাঁপানো শীতে চরম ভোগান্তিতে পড়েছেন জেলার শ্রমজীবী মানুষ। ঘন কুয়াশা ও মৃদু শৈত্যপ্রবাহের কারণে সময় মতো কাজে যেতে পারছে না অনেকেই।

 ভোগান্তিতে পড়েছেন শ্রমজীবী মানুষ

মঙ্গলবার (১৪ জানুয়ারি) সকাল ৬টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস, মাত্র ৩ ঘণ্টার ব্যবধানে তাপমাত্রা কিছুটা হ্রাস পেয়ে সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। 


সরেজমিনে দেখা গেছে, গেল কয়কদিন ধরে এ জেলায় শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় জেলার ৫ উপজেলার মানুষ চরম ভোগান্তিতে পড়েছে। ঘন কুয়াশা, মৃদু শৈত্য প্রবাহের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ও হিমালয়ের ঠান্ডা বাতাসে শীতের প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। তাড়াছা শীতের দাপটে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে শীতজনিত রোগীর সংখ্যা বেড়েই চলছে। বিশেষজ্ঞ চিকিৎসক না থাকায় চিকিৎসা না পেয়ে অনেকেই পার্শ্ববর্তী জেলা ঠাকুরগাঁওয়ে ছুটে যাচ্ছেন।

মৃদু শৈত্য প্রবাহের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে

জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার ৫টি উপজেলার শীতার্ত মানুষের মাঝে প্রায় ৪৫ হাজার শীতবস্ত্র বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অনেক কম। দেশের বিভিন্ন জেলা ও স্থানীয় স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠনগুলোর মাধ্যমে বিভিন্ন এলাকায় শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে শীতবস্ত্রের চাহিদা পাঠানো হয়েছে বলে জানা গেছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, গতকাল থেকে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। মঙ্গলবার সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এ সম্পর্কিত আরও খবর