শিশুদের সুরক্ষায় হেল্পলাইন ১০৯৮ নম্বর

গাইবান্ধা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম গাইবান্ধা | 2023-09-01 15:13:34

 

‘থাকলে শিশু সুরক্ষিত, উন্নয়ন হবে অর্জিত; এই স্লোগানকে সামনে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদফতরের চাইল্ড সেনসেটিভ সোশ্যাল প্রটেকশন ইন বাংলাদেশ (সিএসপিবি) প্রকল্পের চাইল্ড হেল্প লাইন ১০৯৮ এর ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ জানুয়ারি) দুপুরে গাইবান্ধা সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এই ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়। সিএসপিবি প্রকল্পে সহায়তা করছে ইউনিসেফ।

গাইবান্ধা সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের আয়োজনে ও সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) প্রসূন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে ওরিয়েন্টেশনে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ সারোয়ার কবীর, ইউনিসেফের রাজশাহী ও রংপুর অঞ্চলের চাইল্ড প্রোটেকশন অফিসার জেসমিন বি হোসাইন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল করিম রেজা, জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মো. কামরুল হাসান সরকার, সদর উপজেলা সমাজসেবা কর্মকর্তা নাসির উদ্দিন শাহ, এসকেএস ফাউণ্ডেশনের পাবলিক রিলেশন সমন্বয়কারী মো. আশরাফুল আলম প্রমুখ।

অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান শাহ সারোয়ার কবির তার বক্তব্যে বলেন, ‘১০৯৮’ এর সেবাসমূহ হচ্ছে, শিশুর প্রতি সহিংসতা বা নির্যাতন প্রতিরোধ, শিশু পাচাররোধে জরুরি সহায়তা, ঝুঁকিপূর্ণ শিশুশ্রম ও শিশুবিবাহরোধে সহায়তা, শিশুদের আইনি সেবা পেতে সহায়তা, ঝুঁকিপূর্ণ অবস্থা থেকে শিশুকে উদ্ধার, টেলিফোনে তথ্য ও কাউন্সিলিং সেবা, শিশুর সুরক্ষায় নিরাপদ ইন্টারনেট ব্যবহারে পরামর্শ ও বিদ্যমান যেকোন সামাজিক সুরক্ষায় সেবা পেতে সহায়তা প্রদান। যেখানেই শিশুরা অধিকার থেকে বঞ্চিত সেখানেই ‘১০৯৮’ নম্বরে কল দিতে বলা হয় সবাইকে।

এ সম্পর্কিত আরও খবর