স্টেশনে ফেলে যাওয়া বৃদ্ধার ঠাঁই হলো স্বাস্থ্য কমপ্লেক্সে

চাঁপাইনবাবগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, চাঁপাইনবাবগঞ্জ | 2023-08-31 23:34:00

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর রেলস্টেশন থেকে এক বৃদ্ধাকে মুমূর্ষ অবস্থায় উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা বলছেন, বৃদ্ধার স্বজনরা তাকে ১৭ দিন আগে স্টেশনে ফেলে যায়। তারপর থেকে কংকালসার দেহের ওই নারী দুর্বিষহ যন্ত্রণা নিয়েই সেখানেই ছিলেন।

১৭ দিন আগে একটি ভ্যানে করে এক নারী ও এক পুরুষ এসে অজ্ঞাত এই বৃদ্ধাকে স্টেশনের পরিত্যক্ত প্লাটফরমে রেখে যান। যারা রেখে যান তাদের আচরণ দেখে স্থানীয়দের মনে হয়েছিলো- তারা বৃদ্ধার স্বজন।

গুঁড়ি গুঁড়ি বৃষ্টির মধ্যে ফেলে যাওয়া বৃদ্ধাকে একটি নিরাপদ স্থানে নিয়ে আসেন স্থানীয়রা। এ কয়দিন তারাই দেখভাল করেছেন তার।

এর মধ্যে রোববার প্রচণ্ড অসুস্থ হয়ে পড়লে দুই পুলিশ সদস্যের সহায়তায় স্থানীয়রা তাকে নিয়ে যান গোমস্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে। সেখানেই তার চিকিৎসা হচ্ছে। স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তির সময় তখন সাড়া না মিলেলও এখন তিনি ধীরে ধীরে সাড়া দিচ্ছেন। অস্পষ্টভাবে কথা বলছেন। তার কথা এবং ঈশারায় ফুঁটে উঠছে সন্তানদের প্রতি তীব্র ক্ষোভ ও ঘৃণা। তবে কেউ তার সন্তানদের অভিশাপ দিলে হাতের ইশারা করে বারণ করেন।

চিকিৎসকরা বলছেন, প্রচণ্ড অপুষ্টি আর অপরিচ্ছন্ন পরিবেশে থাকার কারণে তার এমন অবস্থা হয়েছে। তার শরীরের নানা ধরণের সমস্যা দেখা দিয়েছে। যদিও চিকিৎসা শুরুর পর ধীরে ধীরে তার শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। তবে তার আরও ভালো চিকিৎসা দরকার।

বৃদ্ধাকে এভাবে প্লাটফরমে ফেলে যাওয়ার ঘটনা নাড়া দিয়ে গোমস্তাপুরের মানুষকে। প্রচুর মানুষ তাকে দেখতে হাসপাতালে ভিড় করেন। ইতোমধ্যে ওই বৃদ্ধার চিকিৎসাসহ যাবতীয় দায়িত্ব নেওয়ার ঘোষণা দিয়েছে পৌর মেয়র তারিক আহমদ।

স্থানীয়দের অভিমত, যদি সত্যি সত্যিই ওই বৃদ্ধার সন্তান বা স্বজনরা তাকে ফেলে যেয়ে থাকে, তাহলে তাদের উপযুক্ত শাস্তি হওয়া দরকার।

এ সম্পর্কিত আরও খবর