মেহেরপুরে কুয়াশা ভেদ করে সূর্যের আলো

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-23 15:11:14

গেল মধ্যরাত থেকে ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়ে মেহেরপুর। ঘন কুয়াশা উপেক্ষা করে ভোরে ঝুঁকি নিয়েই হেড লাইট জ্বালিয়ে চলাচল করেছে যানবাহন। তবে বেলা বাড়ার সাথে সাথে সূর্যের দেখা মেলে। সূর্যের আলোয় কমতে শুরু করে শীতের তীব্রতা।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল নয়টায় মেহেরপুর-চুয়াডাঙ্গা অঞ্চলে ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে আবহাওয়া অফিস।

নতুন বছরের প্রথম দিন থেকেই মেহেরপুরে শীতের তীব্রতা বেড়ে যায়। এর মধ্যে দুই দিন হালকা বৃষ্টি হলে প্রকৃতি বৈরী রূপ ধারণ করে। বাড়তে থাকে শীতের তীব্রতা। উত্তরের হিমেল হাওয়ার সাথে কুয়াশার চাদরেই মোড়া ছিল বেশিরভাগ সকাল। এতে কষ্টের সীমা নেই কর্মজীবী ও খেটে খাওয়া মানুষের। বিশেষ করে দিনমজুর ও কৃষকরা সকালে কাজে বের হতে পারছেন না। চায়ের দোকানের আগুনের উঞ্চতা নিয়ে কেটে যাচ্ছে দিনের অর্ধেক সময়।

কর্মক্ষেত্রের উদ্দেশে কর্মজীবী মানুষেরা

রাজমিস্ত্রি জাকির হোসেন বলেন, এখন নির্মাণ কাজের উপযুক্ত সময়। কয়েকটি ভবন নির্মাণের কাজ একসাথে চলছে। কিন্তু শীতের তীব্রতায় সময়মতো কাজে যেতে পারছি না।

হাড়িয়াদহ গ্রামের ভ্যান চালক আসাদুল ইসলাম বলেন, ভোরে ছাত্রছাত্রীদের নিয়ে প্রাইভেটে দিতে হয়। কিন্তু এতো পরিমাণ কুয়াশা থাকছে সামনে কিছুই দেখা যায় না।

এ সম্পর্কিত আরও খবর