গৌরীপুরে ৯ ঘণ্টা পর ট্রেন চলাচল শুরু

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-25 18:10:25

ময়মনসিংহের গৌরীপুরে চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস ট্রেনের লাইনচ্যুত তিনটি বগি উদ্ধার হওয়ায় ৯ ঘণ্টা পর গৌরীপুর রেলওয়ে জংশনে ট্রেন চলাচল চালু হয়েছে।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) সকাল ৭টার দিকে লাইনচ্যুত হওয়া ট্রেনের বগি উদ্ধার ও লাইন মেরামত করা হয়।

রেলওয়ে সূত্রে জানা গেছে, বুধবার (১৫ জানুয়ারি) রাত ৯টা ৩০ মিনিটে ময়মনসিংহ রেলওয়ে জংশন থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস যাত্রা শুরু করে গৌরীপুর আসছিলো। পথিমধ্যে ট্রেনটি ৯টা ৫০ মিনিটে গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল এলাকায় আসতেই ইঞ্জিনের একটি বগির পরের তিনটি বগি লাইনচ্যুত হয়। তবে দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে দুর্ঘটনার পর থেকে ময়মনসিংহ-গৌরীপুর, গৌরীপুর-ঢাকা রেলপথে ট্রেন চলাচল বন্ধ ছিল। ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় শীতের রাতে যাত্রীরাও দুর্ভোগে পড়ে।

ময়মনসিংহ রেলওয়ের নির্বাহী প্রকৌশলী সুকুমার বিশ্বাস বলেন, রিলিফ ট্রেন ও উদ্ধারকর্মীদের ৯ঘণ্টার প্রচেষ্টায় লাইনচ্যুত হওয়া তিনটি বগি উদ্ধার করা হয়েছে । ক্ষতিগ্রস্থ বগি তিনটি পরিবর্তন করে ময়মনসিংহ থেকে দুইটি বগি সংযোজন করা হয়েছে।

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুর রশিদ বলেন লাইনচ্যুত বগি উদ্ধার হওয়ার পর গৌরীপুর জংশন থেকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে।

 

এ সম্পর্কিত আরও খবর