দৌলতদিয়ায় এবার গাড়ির অপেক্ষায় ফেরি

রাজবাড়ী, দেশের খবর

সোহেল মিয়া, স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, রাজবাড়ী | 2023-08-23 02:06:11

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাটে যেখানে নদী পারের জন্য ঘণ্টার পর ঘণ্টা সড়কে অপেক্ষা করতে হয় যানবাহনগুলোকে, সেখানে এখন যানবাহনের জন্যই অপেক্ষা করছে ফেরিগুলো।

দৌলতদিয়া ঘাটে নদী পারের জন্য যানবাহনের তেমন চাপ না থাকায় ফেরিগুলোকে কম সংখ্যক যানবাহন নিয়েই পল্টুন ছাড়তে হচ্ছে। অনেক সময় ধরে আবার বসে থাকছে ফেরিগুলো।

শুক্রবার (১৭ জানুয়ারি) বেলা ১১টার দিকে দৌলতদিয়া ফেরি ঘাটে গিয়ে দেখা যায় এমনই চিত্র। দৌলতদিয়ার ৫ ও ৬ নং ফেরি ঘাটে গিয়ে দেখা যায়, পাটুরিয়া প্রান্ত থেকে ছেড়ে আসা বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ফেরি নদী পারের জন্য যানবাহনের অপেক্ষা করছে। অনেক সময় পর কয়েকটি যাত্রীবাহী বাস ও ছোট গাড়ি নিয়ে পল্টুন ছেড়ে যায় ফেরিটি।

অপরদিকে, দৌলতদিয়া জিরো পয়েন্টে দুপুর ১টার দিকে দেখা যায় ঢাকা-খুলনা মহাসড়ক ফাঁকা। কোন যানবাহনই ঘাটে এসে অপেক্ষা করছে না। সরাসরি উঠে যাচ্ছে ফেরিতে।

মহাসড়ক রয়েছে ফাঁকা

রোজিনা বাসের চালক আক্কাস আলী বার্তা২৪.কম-কে বলেন, ‘ঘাটে এসেই দেখি ফেরি আমাদের জন্য অপেক্ষা করছে। নদী পারের জন্য যেখানে আমাদেরকে ফেরির জন্য ঘণ্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়, সেখানে আজ পুরোই উল্টো। বাসের জন্য অপেক্ষা করছে ফেরি। সব সময় যদি এমন থাকত তাহলে অনেক ভালো হতো।’

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহনের (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের শাখা ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ রনি বার্তা২৪.কম-কে বলেন, ‘আজ সকাল থেকেই গাড়ির চাপ একেবারেই কম। দুপুর ১২টা পর্যন্ত তো তেমন গাড়িই ছিল না। এখন অল্প কিছু গাড়ি দেখা যাচ্ছে। বর্তমানে এই নৌরুটে ১৫টি ফেরি চলাচল করছে। যার কারণে ঘাটে কোনো চাপ নেই।’

এ সম্পর্কিত আরও খবর