গৌরীপুরে লাইনচ্যুত মালবাহী ট্রেনের উদ্ধার কাজ শুরু

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-28 09:14:20

ময়মনসিংহের গৌরীপুরে লাইনচ্যুত হওয়া তারাকান্দিগামী মালবাহী ট্রেনের একটি বগি উদ্ধার কাজ শুরু হয়েছে। শুক্রবার (১৭ জানুয়ারি) রাত ৮টার পর ময়মনসিংহ থেকে রিলিফ ট্রেন ও উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে এসে উদ্ধার কার্যক্রম শুরু করেন।

রেলওয়ে সূত্রে জানা গেছে, শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে একটি মালবাহী ট্রেন জামালপুরের তারাকান্দি যাচ্ছিল। পথিমধ্যে বিকেল সাড়ে ৫টার দিকে ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল অতিক্রম করার সময় ইঞ্জিনের পেছনের ১০ নম্বর বগি লাইনচ্যুত হয়। দুর্ঘটনার পর থেকে ময়মনসিংহ-গৌরীপুর-ভৈরব রেলপথে ট্রেন চলাচল বন্ধ রয়েছে।

আরও পড়ুন: গৌরীপুরে এবার মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত

গৌরীপুর রেলওয়ে জংশনের স্টেশন মাস্টার আব্দুর রশিদ বলেন, ‘ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। বগি উদ্ধারের জন্য রিলিফ ট্রেন খবর দেওয়া হয়েছে। তবে কী কারণে দুর্ঘটনা ঘটেছে এই মুহূর্তে বলা যাচ্ছে না।’

এর আগে, গত বুধবার (১৫ জানুয়ারি) রাত সাড়ে ৯টায় ময়মনসিংহ রেলওয়ে জংশন থেকে চট্টগ্রামগামী আন্তঃনগর বিজয় এক্সপ্রেস গৌরীপুর আসছিল। ৯টা ৫০ মিনিটে ট্রেনটি গৌরীপুর রেলওয়ে জংশনের আউটার সিগন্যাল এলাকায় আসতেই ইঞ্জিনের একটি বগির পরের তিনটি বগি লাইনচ্যুত হয়। তবে দুর্ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরদিন বৃহস্পতিবার সকাল ৭টার দিকে রিলিফ ট্রেন ও উদ্ধারকর্মীরা ৯ ঘণ্টার প্রচেষ্টায় লাইনচ্যুত হওয়া তিনটি বগি উদ্ধার করে।

এ সম্পর্কিত আরও খবর