কাঁদতে কাঁদতে জাতীয় সংগীত গাইলেন আইসিটি প্রতিমন্ত্রী

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-25 21:08:49

প্রতিবন্ধীদের মধ্যে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠান। শুরুটা হলো জাতীয় সংগীতের মধ্য দিয়ে। ফেসবুক লাইভে চলছিল পুরো অনুষ্ঠান। লাইভের শেষদিকে এসে দেখা গেল, প্রধান অতিথি তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের দুচোখ গড়িয়ে ঝরছে অশ্রু। সংগীত শেষে দুচোখ মুছে বসলেন নিজ আসনে।

নিজ বক্তব্যের শুরুতে প্রতিমন্ত্রী কান্নার ব্যাখ্যা দেন। তিনি বলেন, মানুষ হয়েও প্রতিবন্ধীদের অনেকেই জাতীয় সংগীত গাইতে পারে না। এই কষ্টে আমি কেঁদেছি।

শুক্রবার (১৭ জানুয়ারি) বিকেলে নাটোরের সিংড়ায় ৪০০ প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে এমন ঘটনা ঘটে। এরপর প্রতিমন্ত্রীর কান্নার ভিডিও ভাইরাল হয়।

পলক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিবন্ধীদের সকল ক্ষেত্রে গুরুত্ব দিয়েছেন। তারই সুযোগ্য কন্যা সায়মা ওয়াজেদ পুতুল প্রতিবন্ধীদের কল্যাণ ও উন্নয়নে কাজ করে যাচ্ছেন। প্রতিবন্ধী সুরক্ষা আইন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার। সরকার প্রতিবন্ধী বিদ্যালয়ের মাধ্যমে তাদের শিক্ষিত করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্নকে বাস্তবায়নের পথ দেখাচ্ছে।

প্রতিবন্ধীদের প্রতি সম্মান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা সমাজের সকল সুযোগ সুবিধা ভোগ করি অথচ আমরাই বেশি দুর্নীতি করে যাচ্ছি। কিন্তু সমাজের দুর্নীতিবাজরাই বুদ্ধি প্রতিবন্ধী। তাদের বিবেক লোপ পায়, জনগণ তাদের দ্বারা হয়রানির শিকার হয়।

সিংড়া উপজেলা নির্বাহী অফিসার সুশান্ত কুমার মাহাতোর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, বহুজাতিক প্রতিষ্ঠান সিআরআইজি জাং জিয়াংলিয়াং, সিংড়া পৌরসভার মেয়র আলহাজ্ব মো. জান্নাতুল ফেরদৌস, সিংড়া থানার ওসি নুর ই আলম প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর