শেরপুরে তিনব্যাপী যাজকীয় অভিষেক অনুষ্ঠিত

শেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, শেরপুর | 2023-09-01 07:55:06

শেরপুরের ঝিনাইগাতীর মরিয়মনগর সাধু জর্জের খ্রিষ্টান ধর্মপল্লীতে আদিবাসী ডিকন মিঠু মার্টিন ম্রংয়ের যাজকীয় অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় মিশনের প্যারিশ কাউন্সিলের আয়োজনে তিনব্যাপী এই যাজকীয় অনুষ্ঠান শুরু হয়। প্রথম দিন বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) আর্শিবাদ, থক্কা অনুষ্ঠান, পবিত্র ঘণ্টা; দ্বিতীয় দিন শুক্রবার (১৭ জানুয়ারি) যাজকীয় অভিষেক, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান; তৃতীয় দিন শনিবার (১৮ জানুয়ারি) ধন্যবাদ ও খ্রিষ্টজাতের মধ্যে দিয়ে সমাপ্ত হয় তিনব্যাপী এই আয়োজন।

জানা যায়, অনুষ্ঠানের দ্বিতীয় দিনে যাজকীয় অভিষেকে ডিকন মিঠু মার্টিন ম্রংকে যাজক হিসেবে অভিসিক্ত করেন ময়মনসিংহ ধর্ম প্রদেশের বিশপ পণেন পল কুবি সিএসসি। অভিষেক অনুষ্ঠান শেষে আদিবাসী শিল্পীরা সাংস্কৃতি অনুষ্ঠানে নৃত্য ও গান পরিবেশন করেন।

ময়মনসিংহ ধর্ম প্রদেশের বিশপ পনেন পল কুবি সিএসসি জানান, নতুন যাজককে ঈশ্বরের কাছে তুলে দেয়ার জন্য ও শুভেচ্ছা জানানোর জন্য আমরা অনেক মানুষ মিলিত হয়েছি। অন্যের মঙ্গল সাধন করা, সেবা করা, বিপদ থেকে সঠিক পথে পরিচালনার জন্য প্রভু খ্রিষ্ট এই যাজক প্রতিষ্ঠা করেছিলেন। ধর্মীয় নিয়ম মেনে নতুন যাজককে শুভেচ্ছা জানাতেই আজকের এই আয়োজন।

অনুষ্ঠানে মরিয়মনগর ধর্মপল্লীর ফাদার সুবল কুজুর সিএসসি'র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ ধর্ম প্রদেশের বিশপ পনেন পল কুবি সিএসসি। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পবিত্র ক্রুশ যাজক সংঘের প্রভিন্সিয়াল রেভা: ফাদার জেমস ক্লেমেন্ট ক্রুশ সিএসসি, ময়মনসিংহ নটরডেম কলেজের অধ্যক্ষ ফাদার জর্জ কমল, মরিয়মনগর প্যারিস কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অঞ্জন আড়েং প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর