তরুণ উদ্যোক্তারা বেকারত্ব দূর করবে: আইসিটি প্রতিমন্ত্রী

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 04:08:36

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে অনেক মেধাবী তরুণ উদ্যোক্তা রয়েছে যারা প্রতিনিয়ত নতুন কিছু করার চেষ্টায় রয়েছেন। তরুণ এসব উদ্যোক্তারা নতুন নতুন ক্ষেত্র উন্মোচন করে নিজেদের কর্মসংস্থানের পাশাপাশি অন্যদের বেকারত্ব দূরীকরণে ভূমিকা রাখতে পারে।

শনিবার (১৮ জানুয়ারি) বিকেলে নাটোরের সিংড়া উপজেলার কলম ইউনিয়নে চেঞ্জ ফাউন্ডেশন আয়োজিত কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে যোগ দিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

জুনাইদ আহমেদ পলক বলেন, আওয়ামী লীগ সরকার ব্যবসায়-বাণিজ্য বান্ধব সরকার। তাই দেশে বর্তমানে বিনিয়োগের সুপরিবেশ বিরাজ করছে। অনেক নতুন বহুজাতিক কোম্পানি বাংলাদেশের বিনিয়োগবান্ধব পরিবেশে আকৃষ্ট হয়ে বিনিয়োগে আগ্রহী।

বিভিন্ন অর্থনৈতিক ও সামাজিক সূচকে বাংলাদেশের ঊর্ধ্বমুখী অবস্থানের কথা উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এখন বিশ্বের অনেক দেশের কাছেই উন্নয়নের রোল মডেল এবং ঈর্ষারও কারণ। দেশে সরকারের ধারাবাহিকতা বজায় থাকায় অর্থনৈতিক স্থিতিশীলতার জন্য দৃশ্যমান উন্নয়ন সম্ভব হচ্ছে।

সিনিয়র শিক্ষক নাসির উদ্দিন শাহের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গুরুদাসপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, জেলা শিক্ষা অফিসার রমজান আলী, কলম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনুল হক চুনু, সাবেক ইউপি চেয়ারম্যান নবীর উদ্দিন, পুন্ডুরী আলিম মাদ্রাসার অধ্যক্ষ হযরত আলী, কলম ডিগ্রী কলেজের অধ্যক্ষ শফিকুল কবির দুলু, চেঞ্জ ফাউন্ডেশনের সভাপতি জুয়েল হোসেন, সাধারণ সম্পাদক নাজমুল হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে ২৫০ জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ, ৫৩ জনকে কোরআন শরিফ এবং ৪০০ জনকে শীতবস্ত্র বিতরণ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর