‘দেশে আজ দুর্নীতিবাজের সিন্ডিকেট গড়ে উঠেছে’

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-23 18:52:25

সরকারের সমালোচনা করে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, দেশে আজ দুর্নীতিবাজের সিন্ডিকেট গড়ে উঠেছে। যার কারণে উন্নয়ন দীর্ঘমেয়াদী সুফল পেতে ব্যর্থ হচ্ছে। কৃষক ফসলের ন্যায্য মূল্য পাচ্ছে না। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম হু হু করে বাড়ছে। সংবিধানে আজও সাম্প্রদায়িকতা ও সেনাশাসনের ছাপ রয়েছে।

শনিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের আলী আহমদ চুনকা নগর পাঠাগার মিলনায়তনে জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইনু বলেন, বিএনপি-জামায়াত চক্র অশান্তির পায়তারা করছে। আমাদের রাজনৈতিক অঙ্গনে শান্তি প্রয়োজন।

তিনি বলেন, আমি মনে করি বিএনপি ভুল পথে হেটে আজ রাজাকারদের নিয়ন্ত্রণে। বিএনপি আজ শুধু মুখে স্বাধীনতার কথা বলে, আর রাজাকার জঙ্গিদের সঙ্গে নিয়ে চলে। পাকিস্তানের পক্ষ নিয়ে ওকালতি করে। কিন্তু বাস্তবে তারা হচ্ছে গণতন্ত্রের মুখোশধারী। বিএনপির পক্ষে বাংলাদেশে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন সম্ভব না। বাংলাদেশের গণতন্ত্রের জন্যে বিএনপি এখনও হুমকি হয়ে আছে।

সম্মেলনে জাসদের কর্মীদের উদ্দেশ্যে ইনু বলেন, কর্মীরা জাসদকে বাঁচিয়ে রেখেছে। তারা বহু নির্যাতনের শিকার হবার পরেও ছেড়ে যায়নি বরং নেতাদের চলে যাবার ইতিহাস রয়েছে। জাসদ যেহেতু প্রবীণ দল তাই বলা চলে জাসদ নেতা নয় কর্মীদের দল।

সম্মেলনে জেলা সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তারের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় কার্যকরী সভাপতি এড. রবিউল আলম, যুগ্ন সাধারণ সম্পাদক শওকত রায়হান, সহ সভাপতি সফিউদ্দিন মোল্লা, জেলা জাসদের সাধারণ সম্পাদক মোহর আলী প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর