‘৯৫ ভাগ সাংবাদিক জনগণের স্বার্থের তথ্য তুলে ধরতে পারে না’

নারায়ণগঞ্জ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নারায়ণগঞ্জ | 2023-08-27 18:34:54

নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, বাংলাদেশের ৯৫ ভাগ সাংবাদিক মিডিয়া হাউজের কারণে জনগণের স্বার্থের তথ্য তুলে ধরতে পারে না। আবার কখনো মিডিয়ার নির্দিষ্ট লক্ষ্য থাকে সেই কারণেও সঠিক সংবাদ তুলে ধরা হয় না।

শনিবার (১৮ জানুয়ারি) সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া শহীদ মিনারে একটি বেসরকারি টেলিভিশনের বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, গণমাধ্যম মানুষকে সঠিক পথ দেখায়। কিন্তু মিডিয়া দুই রকমের হয়। কিছু খবর তৈরি করে আবার কিছু খবর পরিবেশন করে। যারা খবর তৈরি করে আর যারা খবর পরিবেশন করে তাদের মধ্যে ব্যাপক পার্থক্য রয়েছে। এই পার্থক্যের নাম হলুদ সাংবাদিকতা।

তিনি আরও বলেন, বাংলাদেশ ছোট, জনসংখ্যা বেশি, দেশের ক্ষমতা কম কিন্তু মানুষের প্রত্যাশা অনেক বেশি। মানুষ বেশি হওয়া কোনো অপরাধ নয়। এই মানুষকে দেশের শক্তিতে রূপান্তরিত করতে হবে। এটা রাজনীতিবিদসহ সকল শ্রেণি পেশার মানুষের দায়িত্ব। মানুষকে শক্তিতে রূপান্তরিত করার একটা বড় দায়িত্ব পালন করতে পারে মিডিয়া। মিডিয়া আলোর প্রতিবিম্ব। এখন অনেক তরুণ সাংবাদিক দেখি যারা আমার চেয়ে অনেক বেশি জ্ঞান রাখে। যাদের প্রশ্ন শুনলে বুঝতে পারি তাদের মধ্যে লুকায়িত প্রতিভা রয়েছে। সকল অঙ্গনে এরকম অনেক প্রতিভা রয়েছে যা সামনে আনতে পারি না। দেশের লুকায়িত প্রতিভা অনুসন্ধান করতে পারে গণমাধ্যম।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর নাজমুল আলম সজল, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানি প্রমুখ।

এ সম্পর্কিত আরও খবর