টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-20 21:17:43

কক্সবাজারের টেকনাফ সীমান্তে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে মো. আইয়াস (২৫) নামে এক রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এসময় একটি কাঠের নৌকা, ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা, একটি দেশীয় বন্দুক, ১ রাউন্ড তাজা কার্তুজ ও ১ রাউন্ড কার্তুজের খালি খোসা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় বিজিবির তিন সদস্য আহত হয়েছে।

রোববার (১৯ জানুয়ারি) ভোরে উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া শেকলঘেরা নাফ নদী সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত রোহিঙ্গা মাদক পাচারকারী উখিয়া কুতুপালং রোহিঙ্গা শরণার্থী শিবিরের ২ নম্বর ক্যাম্প, ডি ৪ ব্লকের বাসিন্দা মো. জামাল হোসেনের ছেলে।

টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে: কর্নেল মো. ফয়সাল হাসান খান তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, টেকনাফ ব্যাটালিয়নের একটি বিশেষ টহল দল হ্নীলা জাদিমুড়া শেকলঘেরা এলাকা দিয়ে মিয়ানমার থেকে ইয়াবার একটি বড় চালান প্রবেশ করার খবরে ঐ এলাকায় কৌশলগত অবস্থান নেয়। কিছুক্ষণ পর কয়েকজন লোককে মিয়ানমারের লালদ্বীপ থেকে নৌকা নিয়ে নাফনদী পার হয়ে আসতে দেখে। নৌকাটি নদীর কিনারায় আসলে টহল দল তাদেরকে চ্যালেঞ্জ করলে বিজিবি'র উপস্থিতি লক্ষ্য করা মাত্রই নৌকায় আরোহী সশস্ত্র ইয়াবা পাচারকারীরা অতর্কিতভাবে গুলি চালায়। এতে বিজিবির তিন সদস্য আহত হয়। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টা গুলি ছোড়ে। এক পর্যায়ে গুলি করতে করতে তিনজন পাচারকারী নদীতে ঝাঁপিয়ে পড়ে সাঁতার কেটে শূন্য রেখা অতিক্রম করে মিয়ানমারের দিকে চলে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

পরে ওই এলাকা থেকে ইয়াবা অস্ত্রসহ গুলিবিদ্ধ আহত অবস্থায় এক জনকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। সেখানে তাকে মৃত্যু হয়। তবে আহত অবস্থায় তার পরিচয় শনাক্ত করা হয়। নিহত ইয়াবা পাচারকারীর লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন বিজিবি কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর