শীতের তীব্রতা কমলেও মেহেরপুরে সূর্যের দেখা নেই

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, মেহেরপুর | 2023-08-31 10:09:26

মেহেরপুরে শীতের তীব্রতা কমতে শুরু করেছে। গেল সপ্তাহের চেয়ে তাপমাত্রা কয়েক ডিগ্রি বৃদ্ধি পেয়েছে।

রোববার (১৯ জানুয়ারি) ভোর থেকে মাঝারি কুয়াশায় ঢেকে যায় মেহেরপুর-চুয়াডাঙ্গা অঞ্চল। সকাল ৯টায় এ অঞ্চলে ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস। খণ্ড খণ্ড মেঘের কারণে সূর্যের দেখা পাওয়া যাচ্ছে না বলেও জানায় আবহাওয়া অফিস।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গেল বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) এ অঞ্চলে সর্বনিম্ন ১০.৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়। এরপর থেকে তাপমাত্রা বাড়তে থাকে। শুক্রবার (১৭ জানুয়ারি) ও শনিবার (১৮ জানুয়ারি) সকাল ৯টায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১২.২ ডিগ্রি সেলসিয়াস। রোববার (১৯ জানুয়ারি) তাপমাত্রা আরও বেড়ে দাঁড়িয়েছে ১৩.৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে রোববার ভোর থেকে মাঝারি কুয়াশায় ঢাকা পড়ে এ অঞ্চল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কুয়াশা কেটে গেলেও মেঘে ঢাকা আকাশে সূর্যের দেখা মিলছে না। রোদ না থাকায় কিছুটা শীত অনুভূত হচ্ছে। সঙ্গে রয়েছে উত্তরের হালকা হিমেল বাতাস।

শীতের তীব্রতা কমে যাওয়ায় স্বস্তি ফিরেছে বিভিন্ন শ্রেণি পেশার মানুষের মাঝে। বিশেষ করে শ্রমজীবী মানুষগুলো ভোরে কাজে ফিরতে স্বাচ্ছন্দ্যবোধ করছেন।

সকালে কাজে বের হওয়া মুজিবনগর উপজেলার কেদারগঞ্জ বাজারের রাজমিস্ত্রি আমানুল ইসলাম জানান, কয়েকদিন ধরে শীত কম পড়ছে। এতে সকালে কাজে যেতে তেমন অসুবিধা হচ্ছে না। বরং বেলা বাড়লে শীতের পোশাক এখন গায়ে রাখা যাচ্ছে না।

এ সম্পর্কিত আরও খবর