নান্দাইল পৌর বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-28 17:02:48

ময়মনসিংহের নান্দাইল পৌরসভার সাবেক মেয়র ও পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আজিজুল ইসলাম পিকুলের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মুজিববর্ষ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে সোমবার (২০ জানুয়ারি) নান্দাইল থানায় পিকুলের বিরুদ্ধে মামলা করেন স্থানীয় ছাত্রলীগ নেতা শফিকুল ইসলাম মামুন।

জানা গেছে, শুক্রবার দুপুরে পিকুল তার ফেসবুক আইডি থেকে মুজিববর্ষ, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে কটূক্তি করে একটি স্ট্যাটাস দেন। স্ট্যাটাসটি ছড়িয়ে পড়ায় সমালোচনা শুরু হয়। পরে স্ট্যাটাসটি টাইমলাইন থেকে মুছে ফেলা হয়। কিন্তু অনেকেই মূল স্ট্যাটাসের স্ক্রিনশট রেখে দেয়ায় ঘটনা আড়াল করা সম্ভব হয়নি। এ ঘটনায় সাবেক মেয়রের বিরুদ্ধে প্রশাসনের বিভিন্ন স্তর থেকে অভিযোগ করা হয়। পরে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে নান্দাইল থানা পুলিশ রোববার রাতে পিকুলকে আটক করে।

সোমবার দুপুরে নান্দাইল থানার অফিসার ইনচার্জ (ওসি) মুনসুর আহমেদ জানান, ফেসবুকে কটূক্তির অভিযোগে রোববার (১৯ জানুয়ারি) রাতে পৌর শহরের চরআনি পাড়ার নিজ বাড়ি থেকে পিকুলকে আটক করা হয়। পরে ওই রাতেই জিজ্ঞাসাবাদের জন্য তাকে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। এ ঘটনায় সোমবার থানায় মামলা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর