ঈশ্বরগঞ্জে প্রধান শিক্ষক গ্রেফতার

ময়মনসিংহ, দেশের খবর

উপজেলা করেসপন্ডেট, বার্তা২৪.কম, গৌরীপুর (ময়মনসিংহ) | 2023-08-27 11:49:28

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জের কাছিমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ নূর নবী মুস্তাকীমকে অর্থ আত্মসাৎ মামলায় গ্রেফতার করেছে পুলিশ। সোমবার (২০ জানুয়ারি) দুপুরে ঈশ্বরগঞ্জ থানা থেকে তাকে আদালতে প্রেরণ করা হয়।

জানা গেছে, নূর নবী মুস্তাকীম উপজেলার সরিষা ইউনিয়নের কাছিমপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

২০১৮ সালের শেষের দিকে ময়মনসিংহ চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই প্রধান শিক্ষকের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন বিদ্যালয়টির তৎকালীন পরিচালনা কমিটির সদস্য মো. সুলতান মাহমুদ।

ওই মামলায় বাদীর ছেলেকে স্কুল থেকে বের করে দেওয়া, শিক্ষার্থীর উপবৃত্তির টাকা আত্মসাৎ, অতিরিক্ত শিক্ষার্থী দেখিয়ে উপবৃত্তির টাকা উত্তোলন, বিদ্যালয় পরিচালনা কমিটির সিদ্ধান্তের বাইরে গিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে ১০ টাকা করে বিদ্যুৎ বিল গ্রহণসহ বেশ কয়েকটি অভিযোগ আনা হয়।

এদিকে আদালতে দায়ের হওয়া মামলাটির তদন্তের দায়িত্ব দেওয়া হয় ঈশ্বরগঞ্জ প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আনার কলি নাজনীনকে। তিনি তদন্ত শেষে ২০১৯ সালের ৯ সেপ্টেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন। আদালত প্রধান শিক্ষককে যথাযথ কারণ দশানোর জন্য সমন জারি করে। কিন্তু প্রধান শিক্ষক সৈয়দ নূর নবী মুস্তাকীম আদালতে হাজির হননি। ওই অবস্থায় আদালত প্রধান শিক্ষকের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এরপর গতকাল রোববার রাতে পুলিশ শিক্ষক সৈয়দ নূর নবী মুস্তাকীমকে কাছিমপুর গ্রামে তার বাড়ি থেকে গ্রেফতার করে। পরে সোমবার তাকে ময়মনসিংহ আদালতে সোপর্দ করা হয়।

ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ মো. মোখলেছুর রহমান আকন্দ বলেন, আদালতের গ্রেফতারি পরোয়ানা মূলে ওই প্রধান শিক্ষককে গ্রেফতার করা হয়েছে। পরে সোমবার তাকে আদালতে সোপর্দ করা হয়।

এ সম্পর্কিত আরও খবর