জনবল সঙ্কট আর জরাজীর্ণ ভবনেই পোস্ট অফিস     

মাদারীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম,মাদারীপুর | 2023-08-30 06:41:08

জনবল সঙ্কট আর জরাজীর্ণ ভবনেই চলছে মাদারীপুর জেলার বরহামগঞ্জ (শিবচর) উপজেলা পোস্ট অফিসের কার্যক্রম। 

শিবচর পোস্ট অফিস সূত্রে জানা যায়, প্রায় তিন যুগ পূর্বে নির্মিত উপজেলা পোস্ট অফিসের এক তলা ভবনটি দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ছাদে অসংখ্য ফাটলের সৃষ্টি হয়েছে। ছাদ ও দেয়ালের পলেস্তারা খসে খসে পড়ছে।

অন্যদিকে তিন জন পোস্টাল অপারেটর, দুই জন পোস্টম্যান, এক জন সহকারী পরিদর্শক (ক্যাশ), একজন সহকারী পরিদর্শক (লাইন) পদগুলো শূন্য থাকায় বিঘ্নিত হচ্ছে এ পোস্ট অফিসের কার্যক্রম।

ভবনের ছাদে ফাটল/ ছবি: বার্তা২৪.কম

সোমবার (২০ জানুয়ারি) সরেজমিনে দেখা যায়, ছাদের পলেস্তারার ফাটল দিয়ে বালু পড়ছে। আবার কয়েক পাশের দেওয়াল ফেটে যাওয়ায় বাঁশ দিয়ে রাখা হয়েছে। দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেতে ছাদের সঙ্গে বাঁশ বেধে রাখা হয়েছে। যে কোন মূহুর্তে ভবনের কয়েকটি দেওয়াল ভেঙে পড়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা করেছেন অনেকেই।

এ ছাড়াও ভবনের দুটি কক্ষ উপজেলা পোস্ট মাস্টার ব্যবহার করতেন। সেই কক্ষ দুটিও বেহাল হয়ে পড়ায় সেখানে তিনি সেখানে বসে তার কার্যক্রম ঠিকমত করতে পারছেন না। এছাড়া পোস্ট অফিস ভবনের পাশে ও সামনে স্থানীয়রা দোকান বসিয়েছে। এর আশেপাশে ময়লা আবর্জনা ফেলে রাখা হচ্ছে। 

ভবনের পাশে আবর্জনার স্তূপ/ ছবি: বার্তা২৪.কম 

উপজেলা পোস্ট মাস্টার (চলতি দায়িত্ব প্রাপ্ত) মো. মনিরুজ্জামান খান জানান সম্প্রতি ঊর্ধ্বতন কর্মকর্তারা বেহাল হয়ে পড়া ভবনটি পরিদর্শন করেছেন। এ রকম পরিদর্শনে তারা প্রায়ই আসেন কিন্তু কোন অগ্রগতি নেই। সরকারের কাছে পোস্ট অফিসের এই ভবনটি ভেঙে নতুন ভবন নির্মাণের দাবি জানিয়েছেন তিনি।

এ বিষয়ে ফরিদপুর বিভাগীয় পোষ্ট অফিসের ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. মোহসিন উদ্দিন বলেন, আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি। কিছুদিনের মধ্য ভবনটির নির্মাণ কাজ শুরু হবে।

এ সম্পর্কিত আরও খবর