চুরির অভিযোগে যুবককে ল্যাম্পপোস্টে বেঁধে নির্যাতন

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-08-31 00:47:44

ভ্যান চুরির অভিযোগে নাটোরে মনিরুল ইসলাম (২৬) নামে এক যুবককে ল্যাম্পপোস্টের সাথে বেঁধে বেধড়ক মারধর করেছেন এলাকাবাসী। নির্যাতনের ছবি ও ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দিয়েছেন তারা।

জাতীয় জরুরি সেবার হটলাইন নম্বর ৯৯৯-এর মাধ্যমে বিষয়টি জেনে বাগাতিপাড়া থানা পুলিশ মনিরুলকে উত্তেজিত এলাকাবাসীর কবল থেকে উদ্ধার করে। পরে আহত অবস্থায় তাকে বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন আছেন। মনিরুল বাগাতিপাড়া পৌরসভার মাছিমপুর মহল্লার আব্দুল গাফফারের ছেলে।

সোমবার (২০ জানুয়ারি) উপজেলার দয়ারামপুর ইউনিয়ন পরিষদের সামনে মনিরুলকে নির্যাতন করা হয়। তবে ভ্যান চুরির ঘটনাটি ঘটেছে একই ইউনিয়নের মিশ্রিপাড়া গ্রামে।

বাগাতিপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মতিন ও দয়ারামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহাবুবুর রহমান মিঠু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সোমবার দুপুরে দয়ারামপুর এলাকার মিশ্রিপাড়া গ্রামের মাহাতাব সরদার নামের এক ব্যক্তির জানাজার নামাজের আয়োজন চলছিল। মিশ্রিপাড়া গোরস্থান এলাকায় জানাজার কয়েক মিনিটি আগে অভিযুক্ত মনিরুলকে একই এলাকার আলমগীর হোসেন নামে এক ব্যক্তির চার্জার চালিত ভ্যান চুরি করে পালানোর সময় দেখতে পান স্থানীয়রা।

এ সময় ভ্যানসহ মনিরুলকে স্থানীয়রা আটক করেন। পরে তার বিচারের জন্য দয়ারামপুর ইউনিয়ন পরিষদে আনা হয়। এ সময় উত্তেজিত এলাকাবাসী ইউনিয়ন পরিষদের নতুন ভবনের সামনে লাম্পপোস্টের খুঁটির সাথে মনিরুলের হাত ও পা বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করেন।

স্থানীয় এক চা দোকানি ৯৯৯ নম্বরে কল করে নির্যাতনের বিষয়টি জানালে পুলিশ এসে মনিরুলকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। সন্ধ্যার পর থেকে নির্যাতনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে।

বাগাতিপাড়া মডেল থানার উপ-পরিদর্শক তারেকুল ইসলাম জানান, মনিরুলকে ইউনিয়ন পরিষদের নির্মাণাধীন ভবনের কক্ষ থেকে উদ্ধার করেন তারা। এর আগে স্থানীয়রা তাকে বেশ মারধর করেছেন।

বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. রাসেল হাসান বলেন, আহত মনিরুলকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালেই ভর্তি রাখা হয়েছে।

বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুল মতিন রাতে বার্তা২৪.কমকে জানান, ভ্যানের মালিক আলমগীর হোসেনের লিখিত অভিযোগের ভিত্তিতে একটি চুরির মামলা রেকর্ডের প্রস্তুতি চলছে। চুরির সময় উত্তেজিত জনতা মনিরুলকে মারধর করেছেন।

বাংলাদেশ মানবাধিকার কমিশন বাগাতিপাড়া উপজেলা শাখার সভাপতি অ্যাডভোকেট সোহেল রানা বলেন, অপরাধীকে আইনে সোপর্দ না করে নির্যাতন করে আইন লঙ্ঘনের পাশাপাশি মানবাধিকার লঙ্ঘন করেছেন এলাকাবাসী। ভবিষ্যতে এ ধরনের ঘটনা না ঘটাতে পুলিশ ও জনপ্রতিনিধিদের সজাগ থাকতে হবে।

এ সম্পর্কিত আরও খবর