যৌন হয়রানিসহ ৯টি অভিযোগে লালমনিরহাটে কলেজ শিক্ষক বহিষ্কার

লালমনিরহাট, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লালমনিরহাট | 2023-08-20 04:33:18

লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক এ বি এম ফারুক সিদ্দিকীকে কলেজ ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে সাময়িক বহিষ্কার করেছে কলেজ কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২১ জানুয়ারি) বিকেলে বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ স্নিগ্ধা চক্রবর্তী বার্তা২৪.কম-কে এ তথ্য নিশ্চিত করেন।

অভিযুক্ত কলেজ শিক্ষক এ বি এম ফারুক সিদ্দিকী উপজেলার বড়বাড়ী শিবরাম গ্রামের আবু বক্কর সিদ্দিকীর ছেলে। তিনি জেলা বিএনপির যুগ্ম সম্পাদক।

অধ্যক্ষ স্নিগ্ধা চক্রবর্তী জানান, তার দ্বারা সংঘটিত নয়টি অপরাধের বর্ণনা দিয়ে গত ১১ জানুয়ারি কারণ দর্শানোর নোটিশ দেন কলেজ কর্তৃপক্ষ। এরপর সাতদিনের মধ্যে লিখিতভাবে কোনো জবাব না দেওয়ায় সোমবার (২০ জানুয়ারি) তাকে কলেজ থেকে সাময়িক বহিষ্কার করা হয়।

জানা গেছে, অভিযুক্ত কলেজ শিক্ষক এ বি এম ফারুক সিদ্দিকীর বিরুদ্ধে আনীত অভিযোগগুলো হলো, কলেজের মেয়েদের যৌন উত্ত্যক্ত, অনেক ছাত্রীকে তার ফাঁদে ফেলে যৌন হয়রানির ঘটনা, কলেজের অন্যান্য শিক্ষকদের সঙ্গে খারাপ আচরণ এবং তার স্ত্রীকে প্রকাশ্যে মারধর, এমনকি ২০১০ সালে তিনি কলেজের এক হিন্দু ছাত্রীকে জোরপূর্বক তুলে নিয়ে গোপনে আটকে রেখে যৌন হয়রানি করায় প্রায় ৭ মাস কারাভোগ করেন।

অভিযুক্ত কলেজ শিক্ষক ফারুকের স্ত্রী কাওছারা বেগম স্বামীর নামে অভিযোগ করে বার্তা২৪.কমকে বলেন, ‘তার ফোন সব সময় বিজি থাকতো। প্রতিবাদ করলে প্রকাশ্যে মারধর করে বাড়ি থেকে বের করে দেন। কিছুদিন আগে ফারুকের নামে আদালতে মামলা করেছি।’

অভিযুক্ত কলেজ শিক্ষক এ বি এম ফারুক সিদ্দিকীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ফোনে বার্তা২৪.কমকে জানান, এ অভিযোগ মেকাবিলা করা হবে বলে ফোন কেটে দেন।

বড়বাড়ী শহীদ আবুল কাশেম মহাবিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ স্নিগ্ধা চক্রবর্তী বার্তা২৪.কম-কে জানান, চাকরিচ্যুতসহ আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিতভাবে সুপারিশ করা হয়েছে।

এ সম্পর্কিত আরও খবর