নওগাঁয় তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস

নওগাঁ, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নওগাঁ | 2023-08-30 11:21:32

নওগাঁ জেলার ওপর দিয়ে তীব্র শৈত্যপ্রবাহ অব্যাহত রয়েছে। বুধবার (২২ জানুয়ারি) জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, যা গতকাল ছিল মৌসুমে সর্বনিম্ন ৯ দশমিক ৪। ঘন কুয়াশার কারণে সূর্যের মুখ দেখা যাচ্ছে না।

ঘন কুয়াশা আর রাতভর হিমেল বাতাস থাকার কারণে তাপমাত্রা কমে যাচ্ছে বলে জানান বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষকেরা।

ঘন কুয়াশায় শীতের তীব্রতা বেড়ে বিপর্যস্ত জনজীবন

তাপমাত্রা কমার পাশাপাশি জেলায় বেড়েছে শীতের প্রকোপ। গোটা নওগাঁ যেন শীতে কাঁপছে। সেই সঙ্গে ঘন কুয়াশায় আকাশ ঢেকে থাকছে সবসময়ই। তীব্র শীতে সবচেয়ে বেশি কষ্ট পাচ্ছেন ছিন্নমূল মানুষ, শিশু, বৃদ্ধ ও খেটে খাওয়া দিনমজুর শ্রেণির মানুষেরা।

গত কয়েকদিন ধরেই নওগাঁতে তাপমাত্রা ৯ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। শীতে কাবু সাধারণ মানুষ জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বাইরে বের হচ্ছেন না। দুর্ঘটনা এড়াতে সড়ক ও মহাসড়কে হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে সব ধরনের যানবাহন। বিভিন্ন জায়গায় দেখা গেছে আগুন জ্বালিয়ে শীত নিবারণের চেষ্টা করছে মানুষজন। গ্রামাঞ্চলে গরু-ছাগলকে মোটা কাপড় কিংবা চটের মোটা বস্তা দিয়ে ঢেকে দেওয়া হচ্ছে।

হেডলাইট জ্বালিয়ে চলাচল করছে যানবাহন

বদলগাছি আবহাওয়া পর্যবেক্ষণাগারের উচ্চ পর্যবেক্ষক মাহবুল আলম বলেন, বুধবার সকাল ৬টায় নওগাঁর সর্বনিম্ন তাপমাত্রা ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। গতকাল তাপমাত্রা ছিল ৯ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস যা এ মৌসুমে নওগাঁতে সর্বনিম্ন।

এ সম্পর্কিত আরও খবর