কার্যালয়ে তালা ঝুলিয়ে দিল গাংনী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা

মেহেরপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৩.কম, মেহেরপুর | 2023-08-28 22:39:57

পৌরসভা কার্যালয়ে তালা ঝুলিয়ে কর্মবিরতি পালন করেছেন গাংনী পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা।

বুধবার (২২ জানুয়ারি) দুপুরে কার্যালয়ে তালা ঝুলিয়ে দেন তারা।

পৌর কর্মকর্তা-কর্মচারী ফেডারেশন সভাপতি আজিজুল হক বলেন, দুপুরে ৫নং ওয়ার্ডে কর আদায় করতে যান সহকারী কর নির্ধারক সাহেদ্জ্জুামান শিলন হোসেন। এসময় তাকে লাঞ্ছিত করে ৫নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল হোসেন। এ ঘটনার বিচার দাবি করে আমরা আন্দোলন করছি।

তবে অভিযোগ মিথ্যা ও পৌর মেয়র আশরাফুল ইসলামের সাজানো ঘটনা দাবি করেছেন পৌরসভার কাউন্সিলররা।

৫নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল আক্তার বলেন, পৌরবাসীকে করের বোঝা চাপিয়ে দিয়েছেন মেয়র। কর আদায় করে ভুয়া বিল ভাউচারের মাধ্যমে তিনি টাকা পকেটস্থ করছেন। মঙ্গলবার আমরা মেয়রের সঙ্গে বৈঠক করে প্রতিবাদ জানাই এবং কর পুন:নির্ধারণ না করা পর্যন্ত আদায় বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। দুপুরে আবার বৈঠক হওয়ার সিদ্ধান্ত ছিল। এ বৈঠক বানচাল ও মেয়রের দুর্নীতি ঢাকতে কর্মকর্তা-কর্মচারীদেরকে আমাদের বিরুদ্ধে লেলিয়ে দিয়েছেন।

এদিকে তালা দিয়ে কর্মচারীদের আন্দোলনের কারণে পৌরসভায় ঢুকতে পারেননি কাউন্সিলররা। বন্ধ হয়ে পড়েছে পৌরসভার প্রতিদিনের কাজকর্ম। পৌরসভার সব ধরনের নাগরিক সেবা বন্ধ থাকায় পৌরবাসী বিপাকে পড়েছেন।

গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলাম বলেন, আইন অনুযায়ী কর নির্ধারণ করা হয়েছে। কর আদায়ের সরকারি কাজে বাধা দেওয়া বেআইনি। মূলত কাউন্সিলররা বিভিন্ন কাজ থেকে অবৈধ সুবিধা আদায়ের জন্য বিরোধ সৃষ্টি করছেন।

এ সম্পর্কিত আরও খবর