অনুমতি ছাড়াই বাগান করতে মাঠ কেটেছেন উপাধ্যক্ষ!

লক্ষ্মীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, লক্ষ্মীপুর | 2023-08-22 17:54:31

লক্ষ্মীপুর সরকারি কলেজের মাঠ কেটে বাগান করার সিদ্ধান্ত নিয়েছেন উপাধ্যক্ষ শহীদ উদ্দিন। অনুমতি ছাড়াই বাগান করার এমন সিদ্ধান্তে উদ্বেগ প্রকাশ করেছেন শিক্ষার্থী ও স্থানীয় বাসিন্দারা।

বুধবার (২২ জানুয়ারি) দুপুরে মাঠের পশ্চিম-দক্ষিণ অংশে বাগানের জন্য মাটি কাটতে দেখা যায়।

অধ্যক্ষ মাহবুবুল করিম বার্তা২৪.কমকে জানান, খেলার মাঠে ফুলের বাগান করার অনুমতি কোন শিক্ষককে দেওয়া হয়নি। উপাধ্যক্ষের বাবার নামীয় ট্রাস্টের পক্ষ থেকে ফুলের বাগান তৈরির জন্য খেলার মাঠ কাটা হয়েছে।

তিনি আরও বলেন, মিটিংয়ে ব্যস্ত থাকায় মাঠ কাটার বিষয়টি আমি জানতাম না। খেলার মাঠে কোন বাগান করা হবে না'।

 মাঠের পশ্চিম-দক্ষিণ অংশ বাগানের জন্য কাটা হচ্ছে

কলেজ সূত্রে জানা গেছে, কলেজ উপাধ্যক্ষ প্রফেসর শহীদ উদ্দিন তার বাবার নামীয় ট্রাস্টের অর্থায়নে বাগান তৈরির উদ্যোগ নেন। সেজন্য মাঠের পশ্চিম-দক্ষিণ অংশে লম্বায় ১৫০ ফুট ও সাড়ে ৩ ফুট প্রশস্ত স্থান বেছে নেওয়া হয়। বুধবার সকাল থেকে বাগান করার জন্য মাঠের মাটি কাটা হচ্ছে। তবে বাগান করতে অনুমতি দেওয়া হয়নি।

এদিকে এলাকার একমাত্র খেলার মাঠ কেটে বাগান করার সিদ্ধান্তে উদ্বিগ্ন কলেজ শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানায়, তারা প্রতিদিনই এই মাঠে খেলাধুলা করে। সকাল থেকে বিকেল পর্যন্ত এখানে বিভিন্ন বয়সী ছেলেরা খেলাধুলায় মেতে উঠে। বাগানটি হলে খেলায় বিঘ্ন ঘটবে।

আশপাশে কোনো মাঠ না থাকায় উদ্বিগ্ন শিক্ষার্থীরা

লক্ষ্মীপুর ক্লাবের সাবেক বোলার আমিনুল ইসলাম রাজু বলেন, আশপাশে কোনো মাঠ নেই। খেলাধুলার জন্য এটি শিশু-কিশোরদের ভরসা। প্রায়ই বিকেলে কয়েকটি ক্লাবের খেলোয়াড়রা এখানে প্রশিক্ষণ নিতে আসে। বাগান করা হলে খেলাধুলায় সমস্যা হবে।

কলেজ ছাত্রলীগের সভাপতি ফাহাদ বিন কামাল মাহি বলেন, বিষয়টি আমি শুনেছি। এ ব্যাপারে অধ্যক্ষের সঙ্গে কথা বলবো।

কলেজের শিক্ষকেরা উদ্বেগ প্রকাশ করে বলেন, আউটডোর স্টেডিয়ামের মতো মাঠের চারপাশেই ছেলেরা খেলাধুলা করে। বাগানটি হলে সমস্যা হবে।

এ সম্পর্কিত আরও খবর