টাঙ্গাই‌লে পোড়া মবিল দিয়ে সরিষার তেল তৈ‌রি!

টাঙ্গাইল, দেশের খবর

ডি‌স্ট্রিক্ট ক‌রেসপ‌ন্ডেন্ট, বার্তা২৪.কম, টাঙ্গাইল | 2023-08-28 16:29:32

টাঙ্গাইলের ভূঞাপুরে সরিষা তেলের মিলে দীর্ঘদিন ধরে জাহাজের পোড়া মবিল সরিষার তেল হিসেবে বিক্রি করায় আব্বাস নামে এক ব্যবসায়ীকে ১ লাখ ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ক‌রে‌ছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২২ জানুয়া‌রি) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত প‌রিচালনা ক‌রেন উপজেলা সহকা‌রি ক‌মিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আসলাম হোসাইন।

এসময় অর্থদণ্ড ছাড়াও সরিষার তেল হিসেবে বিক্রি করা ৩৮ ব্যারেল পোড়া মবিল ধ্বংস করা হয়। এছাড়া মানহীন, অস্বাস্থ্যকর পরিবেশ, ওজনে কম, খাবা‌রে কাপড় ও বার্নিসের রঙ ব্যবহার করায় উপ‌জেলার ৮ বেকারিকে ১ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ছবি: বার্তা২৪.কম

জানা গে‌ছে, ভূঞাপুর পৌরসভার সামনে অবস্থিত সরিষার তেল তৈরি কারখানার আড়ালে অতি মুনাফা লাভের জন্য দীর্ঘদিন ধরে সরিষার তেল বলে পোড়া মবিল বিক্রি করে আসছিলেন আব্বাস। প‌রে গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে ৩৮ ব্যারেল পোড়া মবিল জব্দ করা হয়। পরে তা ধ্বংস করা হয়।

উপজেলা সহকা‌রি ক‌মিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আসলাম হোসাইন ব‌লেন, ভেজাল স‌রিষার তেল বি‌ক্রি করার দা‌য়ে ব্যবসায়ী অর্থদণ্ডসহ জব্দকৃত বিপুল প‌রিমাণ তেল ধ্বংস করা হ‌য়ে‌ছে। এই ঘটনার পরও কেউ যদি অবৈধ ব্যবসার সঙ্গে জড়িত হয় তাহলে কঠোর শাস্তি প্রদান করা হ‌বে।

এ সম্পর্কিত আরও খবর