আশুলিয়ায় ২ হাজার অবৈধ গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-09-01 10:14:32

সাভারের আশুলিয়ার জিরাবোতে পৃথক স্থানে অভিযান চালিয়ে প্রায় ২ হাজার অবৈধ আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছে তিতাস কর্তৃপক্ষ। বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত আশুলিয়ার জিরাবোর দেওয়ানবাগ ও ফুলবাগান এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

সাভার আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক আবু সাদাৎ মো. সায়েমের নেতৃত্বে এসময় তিতাস গ্যাসের প্রায় ৭৫ জন শ্রমিক অংশ নেয়।

আবু সাদাৎ মো. সায়েম জানান, ওই দুই এলাকায় তিতাসের মূল গ্যাস সঞ্চালন পাইপ থেকে অবৈধভাবে ৪ ইঞ্চি ও ২ ইঞ্চি নিম্নমানের পাইপ দিয়ে গ্যাস সরবরাহ করেছিলো অসাধু ব্যবসায়ীরা। খবর পেয়ে তিতাস গ্যাসের পক্ষ থেকে ওই এলাকার প্রায় দুই কিলোমিটার অবৈধ গ্যাস সংযোগের নিম্নমানের পাইপ উত্তোলন করে দুই হাজার আবাসিক গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়। এসময় অবৈধ সংযোগে ব্যবহৃত নিম্নমানের পাইপ, রাইজার ও চুলাসহ বিভিন্ন সরঞ্জামাদি জব্দ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন আঞ্চলিক তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির উপ-ব্যবস্থাপক প্রকৌশলী মাহমুদ হাসান, সহ-ব্যবস্থাপক আব্দুল মান্নান, কামরুল হাসান সেলিম, সাকিব-বিন-আব্দুল হান্নান ও ঠিকাদার মনির হোসেনসহ আরো অনেকে। এছাড়া আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সম্পর্কিত আরও খবর