টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত

কক্সবাজার, দেশের খবর

উপজেলা করেসপন্ডেট, বার্তা২৪.কম, টেকনাফ (কক্সবাজার) | 2023-08-27 21:48:20

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে অজ্ঞাতনামা এক রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে ১ লাখ ৩০ হাজার পিছ ইয়াবা, একটি দেশীয় তৈরি বন্দুক, ১ রাউন্ড তাজা কার্তুজ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুই বিজিবি সদস্য আহত হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) ভোরে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া নাফ নদী সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত ইয়াবা পাচারকারী একজন রোহিঙ্গা নাগরিক এবং সে উখিয়া উপজেলার থ্যাংখালী রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা।

টেকনাফস্থ ২ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লে: কর্নেল মো. ফয়সাল হাসান খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ওই সময় দমদমিয়া বিওপি বিজিবির একটি বিশেষ টিম টেকনাফের হ্নীলা ইউনিয়নের জাদিমোড়া মসজিদের পূর্ব পাশে কেওড়া বাগানের নিকটস্থ নাফনদী এলাকায় অবস্থান নেয়। সেখান বিজিবি'র উপস্থিতি টের পেয়ে সশস্ত্র ইয়াবা পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি চালায়। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা পাচারকারীরা গুলি করতে করতে পালিয়ে যায়। পরে ওই এলাকা থেকে ইয়াবা, অস্ত্রসহ গুলিবিদ্ধ অবস্থায় অজ্ঞাতনামা একজনকে উদ্ধার করে টেকনাফ হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে কক্সবাজার সদর হাসপাতালে পাঠায়। সেখানে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। তবে আহত অবস্থায় ইয়াবা পাচারকারী একজন রোহিঙ্গা নাগরিক এবং উখিয়া উপজেলার থ্যাংখালী রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করেন বলে জানিয়ে আর কোনো তথ্য জানাতে পারেনি।

নিহত ইয়াবা কারবারির লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। এ ব্যাপারে আইনি প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন এই বিজিবি কর্মকর্তা।

এ সম্পর্কিত আরও খবর