নাটোরে ভাড়াটে খুনি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

নাটোর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, নাটোর | 2023-09-01 14:43:52

নাটোরের গুরুদাসপুরে চাঞ্চল্যকর মনোয়ারা বেগম (৬২) হত্যার ভাড়াটে খুনি আবু হানিফ বেপারী পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) রাতে গুরুদাসপুর উপজেলার কালাকান্দ পারগুরুদাসপুর এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। নাটোরের অতিরিক্ত পুলিশ সুপার এস এম আকরামুল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি জানান, নিহত আসামি আবু হানিফ বেপারীর বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে মামলা রয়েছে। গত ১৬ জানুয়ারি রাতে গুরুদাসপুর পৌর এলাকার বাসিন্দা মনোয়ারা বেগমকে (৬২) ছুরিকাঘাতে হত্যা করে দুর্বৃত্তরা। থানায় এ সংক্রান্ত একটি মামলা দায়ের হলে গুরুদাসপুর থানার পুলিশ তদন্তে নামে এবং প্রযুক্তির সহায়তায় আসামিদের শনাক্ত করা হয়।

গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) সিংড়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জামিল আকতারের নেতৃত্বে গুরুদাসপুর থানার পুলিশ রাজধানী ঢাকার মেরুল বাড্ডা এলাকা থেকে মনোয়ারা হত্যা মামলার ভাড়াটে খুনি আবু হানিফ বেপারীকে গ্রেফতার করে। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাজধানীর বনশ্রী এবং সিরাজগঞ্জের বেলকুচি থানার কল্যাণপুর এলাকায় অভিযান চালানো হয়।

আসামি আবু হানিফের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার ভোররাতে তাকে সঙ্গে নিয়ে গুরুদাসপুর উপজেলার কালাকান্দ এলাকায় হত্যাকাণ্ডের সহযোগীদের ধরতে অভিযান চালানো হয়।

অভিযানকালে গুরুদাসপুর হতে কালাকান্দর সংযোগ সড়কের পার্শ্বে অবস্থিত কলাবাগানে অবস্থানরত হত্যা মামলার পলাতক আসামিরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। বন্দুকযুদ্ধ চলাকালে গ্রেফতারকৃত আসামি আবু হানিফ বেপারী পালাতে গিয়ে গুলিবিদ্ধ হয়। তাকে উদ্ধার করে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এএসপি আকরামুল হোসেন আরও জানান, পুলিশ ঘটনাস্থল থেকে একটি পিস্তল ও একটি দেশীয় তৈরি পাইপগান এবং ৫ রাউন্ড গুলি উদ্ধার করে। এই সময় দুইজন পুলিশ আহত হয় এবং তাদের গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
পুলিশ আরও জানিয়েছে, পলাতক আসামিদের ধরতে অভিযান অব্যাহত থাকবে।

এ সম্পর্কিত আরও খবর