মুজিববর্ষে শিক্ষার্থীরা বিশেষ প্রণোদনা পাবে: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

গাজীপুর, দেশের খবর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাজীপুর | 2023-08-26 17:50:07

মুজিববর্ষ উপলক্ষে শিক্ষার্থীদের বিশেষ প্রণোদনা দেওয়া হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুরে গাজীপুরের রাজবাড়ি মাঠে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশন আয়োজিত উচ্চতর শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩শ’ কোটি টাকা ব্যয়ে ১৪ হাজার অসচ্ছল মুক্তিযোদ্ধাকে বাড়ি করে দেবেন। প্রতিটি বাড়ি নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১৬ লাখ টাকা।

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর-৩ আসনের সাংসদ মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, সংরক্ষিত নারী সাংসদ শামসুন্নাহার ভূইয়া, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. হারুন অর রশিদ, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. এম এ মান্নান, ডুয়েটের ভিসি ড. মো. আলাউদ্দিন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. গিয়াস উদ্দিন মিয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলীম উদ্দিন বুদ্দীন, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট ওয়াজ উদ্দিন মিয়া, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আমজাদ হোসেন বাবুল প্রমুখ।

অনুষ্ঠানে বিশেষ আমন্ত্রণে উপস্থিত ছিলেন এটিএন বাংলার চেয়ারম্যান ড. মাহফুজুর রহমান।

আয়োজকরা জানায়, উচ্চ মাধ্যমিক উত্তীর্ণ এবং বিশ্ববিদ্যালয়-মেডিকেল কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে উচ্চতর পর্যায়ে অধ্যয়নরত প্রায় পাঁচ হাজার শিক্ষার্থীকে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের পক্ষ থেকে বৃত্তি প্রদান করা হয়।

বৃত্তি প্রদান শেষে সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে গান গাইবেন ভারতের খ্যাতিমান গায়ক সনু নিগম ও দেশ বরেণ্য শিল্পীবৃন্দ।

এ সম্পর্কিত আরও খবর