বকেয়া বেতনের দাবিতে আশুলিয়ায় পোশাক শ্রমিকদের বিক্ষোভ

ঢাকা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, সাভার (ঢাকা) | 2023-08-28 10:32:34

সাভারের আশুলিয়ায় বকেয়া বেতনের দাবিতে কর্মবিরতি ও বিক্ষোভ করছেন একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। শনিবার (২৫ জানুয়ারি) সকাল থেকে আশুলিয়ার খেজুরবাগান এলাকার 'ক্রিস্টাল কম্পোজিট লিমিটেড' এর ৯'শ শ্রমিক কারখানার সামনে কর্মবিরতি ও বিক্ষোভ শুরু করেন।

শ্রমিকরা জানান, গত ডিসেম্বর মাসের বেতন না দিয়ে টালবাহানা করছে মালিকপক্ষ। এছাড়া প্রায় শ্রমিকই পূর্বের দুই থেকে তিন মাসের বেতন পাবেন।

বকেয়া বেতন পরিশোধসহ সময়মত বেতন প্রদানের দাবিতে গত কয়েকদিন ধরে কর্মবিরতি পালন করছেন কারখানার শ্রমিকরা। পরে গত ২২ জানুয়ারি সকল পাওনাদি পরিশোধের দিন ধার্য করে কারখানা কর্তৃপক্ষ। কিন্তু ধার্য করা দিনেও তা পরিশোধ করতে ব্যর্থ হন তারা। যার প্রেক্ষিতে আজ সকাল থেকে কারখানার সামনে বিক্ষোভ ও কর্মবিরতি পালন করছেন শ্রমিকরা।

এ বিষয়ে আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি আনোয়ার মন্ডল বলেন, মালিক পক্ষের সঙ্গে কথা হয়েছে। তারা খুব শীঘ্রই শ্রমিকদের বেতন পরিশোধ করবে বলে জানিয়েছে।

কারখানার ম্যানেজার নুরুজ্জামান তারেক জানান, বেতনের কিছু অংশ শ্রমিকদের দেওয়া হয়েছে। শ্রমিকরা তা মেনে নিচ্ছে না। অর্থনৈতিক সংকটের কারণে আগামী বুধবারে (২৯ জানুয়ারি) ছাড়া আমরা বেতন পরিশোধ করতে পারছি না।

এ সম্পর্কিত আরও খবর