গোবিন্দগঞ্জে স্ত্রীসহ ভুয়া ডিফেন্সের সদস্য আটক

গাইবান্ধা, দেশের খবর

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, গাইবান্ধা | 2023-08-11 22:57:27

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার আলোচিত প্রতারক ও ভুয়া ডিফেন্সের সদস্য পরিচয়দানকারী শহিদুল ইসলাম (৩২) ও তার স্ত্রী শিরিন বেগমকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৫ জানুয়ারি) দুপুরে গোবিন্দগঞ্জের মায়ামনি মোড় থেকে শহিদুল ও শিরিনকে আটক করা হয়। আটককৃত শহিদুল ইসলাম উপজেলার হরিনাথপুর গ্রামের মমতাজ মণ্ডলের ছেলে।

থানা সূত্রে জানা যায়, শহিদুল ইসলাম নিজেকে কখনো সেনা সদস্য, কখনো বিজিবি, আবার কখনো পুলিশ পরিচয় দিয়ে নিরীহ পরিবারের মেয়েকে বিয়ে করে যৌতুকের টাকা, কখনো স্বর্ণালংকার হাতিয়ে নিয়ে প্রতারণা করে আসছিলেন।

গত ২০১৭ সালে নিজেকে সেনা সদস্য পরিচয় দিয়ে জয়পুরহাট জেলার কালাই থানা এলাকার এক মেয়েকে বিয়ে করে প্রায় ৩ লাখ টাকা আত্মসাৎ করে সে। এরপর পর্যায়ক্রমে দিনাজপুর ও সাদুল্লাপুরসহ বিভিন্ন স্থানে নিজেকে ডিফেন্সের সদস্য পরিচয় দিয়ে টাকা আত্মসাৎ করে শহিদুল।

এছাড়া গত ২০১৯ সালের জুলাই মাসে নিজেকে পুলিশ সদস্য রুবেল হিসাবে পরিচয় দিয়ে তার সহযোগী ঘটক আ. রহিমের মাধ্যমে এবং নিজের স্ত্রী শিরীন বেগমকে ভাবি পরিচয় দিয়ে গোবিন্দগঞ্জ থানার বামন হাজড়ার গ্রামের আরও এক মেয়েকে বিয়ে করে এবং বিয়ের পরের দিনই কর্মস্থলে যোগদানের কথা বলে ৩ লাখ টাকা নিয়ে ভাবি পরিচয়দানকারী শিরিনসহ আত্মগোপন করে।

এ বিষয়ে গোবিন্দগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মামুন মিয়া বার্তা২৪.কমকে জানান, শহিদুলের বিরুদ্ধে এমন অভিযোগ থাকায় শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে স্ত্রী শিরিনসহ তাকে আটক করা হয়।

এ সম্পর্কিত আরও খবর